ঢাকারবিবার , ২৩ জুলাই ২০২৩
  • অন্যান্য

সেভ নেই এমন নাম্বারেও যাবে হোয়াটসঅ্যাপের মেসেজ

অনলাইন ডেস্ক
জুলাই ২৩, ২০২৩ ৪:১৫ অপরাহ্ণ । ৫৭ জন
ছবি : সংগৃহীত

নতুন কাউকে আরো সহজে মেসেজ পাঠানোর সুবিধা চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। ফলে নতুন কারো নম্বর লিস্টে যুক্ত না করলেও তাদের সঙ্গে যোগাযোগ করা যাবে। খবর এনগ্যাজেট।

ওয়াবেটাইনফোর তথ্যানুযায়ী, আপডেটটি সবার কাছে পৌঁছে গেলে যে কাউকে সহজে বার্তা পাঠানো যাবে। এজন্য নতুন কথোপকথন শুরুর সময় নিউ মেসেজ বাটনে ক্লিক করতে হবে। এরপর যাকে মেসেজ পাঠানো হবে তার নম্বর টাইপ করলে নট ইন ইওর কন্টাক্ট লিস্ট মেসেজ দেখাবে। ব্যক্তির নম্বর ও প্রোফাইলের ছবির ওপর ক্লিক করে চ্যাট বা কথা বলার অপশন চালু করতে হবে।

 

 

উদাহরণ হিসেবে ধরা যায়, কোনো প্রতিবেশীর নম্বর, যাদের সঙ্গে ব্যবহারকারী যোগাযোগ করেছেন এবং পরে হয়তো আর কথা বলার সম্ভাবনা নেই, তেমন ক্ষেত্রে এটা কাজে লাগবে। এতদিন কেবল ওয়েবলিংকের মাধ্যমে বা বিভিন্ন গ্রুপ চ্যাটে আনসেইভড নম্বরের সঙ্গে কথোপকথন শুরু করা যেত। তবে কথোপকথন শুরুর জন্য কিউআর কোড বা পরিচিত কোনো ব্যক্তির কাছ থেকে ইনভাইটেশন পেতে হতো।

হোয়াটসঅ্যাপের এ সর্বশেষ আপডেট পর্যায়ক্রমে সব ব্যবহারকারীর কাছে পৌঁছে যাবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে সুনির্দিষ্টভাবে কবে নাগাদ তা সবার কাছে পৌঁছবে সে বিষয়ে হোয়াটসঅ্যাপের মালিকানা প্রতিষ্ঠান মেটাও কিছু জানায়নি।