ঢাকাশুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য

মোস্তাফিজের বোলিং ফিগার দুর্দান্ত সে ভোররাত ৩টায়ও ডেথ বোলিং করতে পারে

স্পোর্টস ডেস্ক
সেপ্টেম্বর ২২, ২০২৩ ৩:২২ অপরাহ্ণ । ৪৫ জন

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচের পর দলের বাইরে ছিলেন মোস্তাফিজুর রহমান, ফিরেছিলেন শেষ ম্যাচে গিয়ে। ভারতের বিপক্ষে জেতা ম্যাচে পেয়েছিলেন ৫০ রানে ৩ উইকেট। আজ বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচে তো মোস্তাফিজের বোলিং ফিগার ছিল দুর্দান্ত ৭-১-২৭-৩ নতুন বলে বোলিংয়ের পর পুরোনো বলেও সফল হয়েছেন তিনি।

শেষ পর্যন্ত বৃষ্টিতে ভেসে গেছে বলে ম্যাচের ফলে সেটি প্রভাব রাখতে পারেনি। কিন্তু এতেই দারুণ খুশি বাংলাদেশের ভারপ্রাপ্ত কোচ নিক পোথাস। মোস্তাফিজের ডেথ বোলিংয়ের সামর্থ্যের কথাও আরেকবার মনে করিয়ে দিয়েছেন তিনি।

তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ বাংলাদেশের প্রথম সারির পেসারদের কয়েকজন নেই এই সিরিজের প্রথম দুই ম্যাচে। তবে রাখা হয়েছে মোস্তাফিজকে।

স্বাভাবিকভাবেই বিশ্বকাপের আগে তাঁর ছন্দে ফেরার একটা ব্যাপার ছিল। তাসকিনদের অনুপস্থিতিতে নতুন বলের দায়িত্বও অবধারিতভাবেই গেছে তাঁর ওপর।

আজ শুরুতে প্রথাগত সুইং আদায়ের চেষ্টা করেছিলেন, তবে তাতে সেভাবে সফল না হওয়ার পর মোস্তাফিজ ধরেন বিকল্প পথ। লেংথ থেকে বেরিয়ে নিয়ে যাওয়া বলে বাউন্স আর গতির বৈচিত্র্য এনে সফল হন। অবশ্য শুরুতেই উইকেট না পেলেও ব্যাটসম্যানদের সেভাবে সুযোগ দেননি রান করার।