ঢাকাবৃহস্পতিবার , ৬ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতায় এগিয়ে এলেন দুই চিত্রনায়িকা ও সংগীতশিল্পী

অনলাইন ডেস্ক
এপ্রিল ৬, ২০২৩ ১২:৩১ অপরাহ্ণ । ৬২ জন
বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতায় বিদ্যানন্দের প্রচেষ্টা

বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতায় বিদ্যানন্দের প্রচেষ্টায় এগিয়ে এলেন দুই চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম ও শবনম বুবলী।

১ লাখ টাকায় একটি লুঙ্গি কিনে সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান সামর্থ্যবান সবাইকে বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোরও আহ্বান জানিয়েছিলেন।

এরপর বুবলী ও মিম আগুনে পোড়া কাপড় কিনে বিদ্যানন্দের ব্যতিক্রমী উদ্যোগের সঙ্গে যুক্ত হলেন।

বুধবার ফেইসবুকে বুবলী লিখেছেন, “বঙ্গবাজারের পুড়ে যাওয়া কিছু কাপড় আজ কিনে নিলাম বিদ্যানন্দ – Bidyanondo কাছ থেকে। যে টাকা পৌঁছে দেয়া হচ্ছে ক্ষতিগ্রস্ত বিক্রেতাদের কাছে। সবাইকে অনুরোধ করা হচ্ছে কিছু পুড়ে যাওয়া কাপড় কিনে হলেও ক্ষতিগ্রস্তদের পাশে থাকতে।”

মিম ১০০ কাপড়ের দামে একটি জামা কিনেছেন জানিয়ে বিদ্যানন্দ তাদের ফেইসবুক পাতায় লিখেছে, “চিত্রনায়িকা মিম আগুনে ঝলসে যাওয়া জামা কিনে নিয়েছে ১০০ কাপড়ের দামে। জামাটি স্পর্শ করলেন যত্ন নিয়ে, অনুভব করতে চেয়েছেন আগুনে ক্ষতিগ্রস্ত হওয়া বঙ্গবাজারের সাথে সংশ্লিষ্ট মানুষদের। এরপর চেক লিখে হস্তান্তর করেন বিদ্যানন্দের স্বেচ্ছাসেবীদের কাছে।

বঙ্গবাজারের পোড়া লুঙ্গি লাখ টাকায় কিনলেন তাহসান

ভয়াবহ এই আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে লুঙ্গিটি কেনার পর তাহসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, “আমরা সবাই যদি একটু একটু করেও এগিয়ে আসি, ক্ষতিগ্রস্ত মানুষগুলো হয়ত ঘুরে

দাঁড়াতে পারবে।”

বিদ্যানন্দ বঙ্গবাজার থেকে পুড়ে যাওয়া কাপড় সংগ্রহ করছে। সেই কাপড় পুনর্ব্যবহারযোগ্য করে ব্যবহার করতে চায় তারা। সেই সঙ্গে ব্যবসায়ীদের সহায়তা করতে এক কোটি টাকার একটি তহবিল গঠনের উদ্যোগ নিয়েছে তারা।

বিদ্যানন্দ একটি স্লোগানও বেছে নিয়েছে- “বঙ্গবাজারের কাপড়ে বড় হইছি। আর তাদের বিপদে একটা কাপড় কিনতে পারব না?”

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের হাতে এক কোটি টাকা তুলে দেওয়ার ইচ্ছার কথা জানিয়ে বিদ্যানন্দ লিখেছে, “আপনাদের মতো অসাধারণ সাপোর্টারদের পাশাপাশি আমরা কিছু তারকা ব্যক্তিত্বকে সংযুক্ত করতে চাচ্ছি সচেতনতা বাড়াতে।”