ঢাকাবৃহস্পতিবার , ২৩ মার্চ ২০২৩
  • অন্যান্য

বগুড়া শেরপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ১৭১ ভূমিহীন পরিবার

আবদুল গাফফার
মার্চ ২৩, ২০২৩ ১:৪৩ অপরাহ্ণ । ৬৪ জন
শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর উপহারের ঘর প্রদান করা হয় ।

বগুড়া  শেরপুরে ১৭১টি ভূমিহীন-গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে।
বুধবার গণভবন থেকে ভার্চুয়ালি প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে উপজেলা পরিষদের সভাকক্ষে ভূমিহীনদের মাঝে জমির দলিল-নামজারির কাগজপত্রসহ ঘরের চাবি তুলে দেওয়া হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানার সভাপতিত্বে শেরপুর উপজেলা হলরুমে ওই গৃহ ও জমি হস্তান্তর অনুষ্ঠানে বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহজামাল সিরাজী,  মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো, রায়হান পিএএ, প্রকৌশলী লিয়াকত হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা সুবির কুমার পাল প্রমূখ বক্তব্য রাখেন। এসময় সরকারি কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ নানা শ্রেণীর মানুষ উপস্থিত ছিলেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আশ্রয়ণ প্রকল্প-২ এর চতুর্থ পর্যায়ে এই উপজেলায় ১৭১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরণ করা হয়। এরমধ্যে কুসুম্বী ইউনিয়নে ২৬টি, গাড়ীদহ ইউনিয়নে ৪টি, খামারকান্দী ইউনিয়নে ৮টি, মির্জাপুর ও শাহ্ বন্দেগী ইউনিয়নে ৩০টি, বিশালপুর ইউনিয়নে ৮২টি, ভবানীপুর ইউনিয়নে ৪টি ও সুঘাট ইউনিয়নে ১৭ টি পরিবার রয়েছে।
উপহারের ঘর পেয়ে সুঘাট ইউনিয়নের সত্তর বছরের বৃদ্ধ মকছেদ আলী খুশিতে কেঁদে ফেলেন। তিনি বলেন, এতদিন নিজের কোনো ঘর ছিল না। অন্যের জায়গায় পরিবারের সদস্যদের নিয়ে মানবেতর জীবনযাপন করছিলেন তিনি। মাথা গোঁজার ঠাঁই পেতে মানুষের দ্বারে দ্বারে ঘুরে সাহায্য তুলেছি। কিন্তু সংসারের ব্যয়ভার বহন করতে গিয়েই হিমশিম খেতে হয়। তবে প্রধানমন্ত্রীর এই উপহার পেয়ে তার স্বপ্ন পুরণের পাশাপাশি কষ্ট দূর হলো বলে মন্তব্য করেন তিনি।