ঢাকাশনিবার , ১৮ মার্চ ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় পল্লী উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ

ষ্টাফ রিপোর্টার
মার্চ ১৮, ২০২৩ ১২:৪৯ অপরাহ্ণ । ৬৩ জন
অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন প্রধান অতিথি আবু সাঈদ মো: কাউছার রহমান

‘প্রত্যেক অভিভাবকের উচিৎ সন্তানকে সততা শিক্ষা দেয়া। মানুষ করে গড়ে তুলতে তাদের পর্যাপ্ত সময় দেয়া। স্কুলে যাওয়ার আগে শিশুরা পরিবার থেকে মৌলিক শিক্ষা পেয়ে থাকে। এই সময়ে প্রত্যেক অভিভাবকে শতর্ক থাকতে হবে সন্তানকে সৎ শিক্ষা দেয়া ক্ষেত্রে। কোনভাবেই যেন শিশুরা পরিবার থেকে দুর্নীতি আর মিথ্যার শিক্ষা না পায়’।

বগুড়ার শেরপুরের পল্লী উন্নয়ন ফাউন্ডেশন (আর ডি এফ) এর উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো: কাউছার রহমান এসব কথা বলেন।এসময় তিনি আরো বলেন, ‘সমাজের পিছিয়ে পড়া জনগোষ্টিকে সামনের দিকে এগিয়ে নিতে আর ডি এফ এর পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন’।

পল্লী উন্নয়ন ফাউন্ডেশন (আর ডি এফ) নানা ধরণের সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছেন দীর্ঘদিন ধরে। সেই ধারাবাহিকতায় সংস্থার প্রধান কার্যালয় শেরপুরের হামছায়াপুরে সমাজের পিছিয়ে পড়া প্রান্তিক পরিবারের শিশু শিক্ষার্থীদের মাঝে ব্যাগ, খাতা, কলমসহ শিক্ষা উপকরণ রিতারণ করেছেন।

অনুষ্ঠানে সংস্থার চেয়ারম্যান আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বগুড়া জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মো: কাউছার রহমান, বিশেষ অতিথি ছিলেন শেরপুর উপজেলা সমাজ সেবা অফিসার মো: ওবাইদুল হক, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: আব্দুল মান্নান ভূইয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংস্থার মহাসচিব ও নির্বাহী পরিচালক মো: আবু সাঈদ, সমাজ কল্যাণ সম্পাদক আইযুব আলী, প্রকল্প পরিচারক আব্দুর রাজ্জাক, কার্য্যনির্বাহী সদস্য আতাববর রহমান, তরিকুর ইসলাম, শাখা ব্যবস্থাপক তছির উদ্দিন সৈকত প্রমুখ।

পরে অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন প্রধান অতিথি আবু সাঈদ মো: কাউছার রহমান। ওই সকল উপকরণ পেয়ে খুশী অভিভাবক ও শিক্ষার্থীরা।