ঢাকামঙ্গলবার , ১১ জুলাই ২০২৩
  • অন্যান্য

আজ ঢাকার বাজারে মূল্যবৃদ্ধিতে এগিয়ে বিমা খাতের কোম্পানি

অনলাইন ডেস্ক
জুলাই ১১, ২০২৩ ৪:০৬ অপরাহ্ণ । ৬৮ জন
প্রতিকী ছবি

আজ ঢাকার শেয়ারবাজারে বিমা কোম্পানির শেয়ার দাম বেড়েছে। বেশ কয়েক দিন বিমা খাতের কোম্পানিগুলোর মূল্য সংশোধন হওয়ার পর আজ আবারও বাড়ছে বিমা কোম্পানির শেয়ারের দাম।

দিনের প্রথম এক ঘণ্টায় লেনদেনের শীর্ষে ছিল একটি বিমা কোম্পানি। পরে অবশ্য শীর্ষে চলে আসে খাদ্য খাতের ফু ওয়াং ফুডস। গত কয়েক দিন ধরেই এই কোম্পানির শেয়ারের দাম বাড়ছে। গত কয়েক দিন সর্বোচ্চ মূল্যবৃদ্ধি হয়েছে এই কোম্পানির।

এতদিকে আজ ঢাকার শেয়ারবাজারের সূচক কিছুটা ওঠানামা করছে। বেলা ১১টা ৩০ মিনিটে দুটি সূচক নিম্নমুখী থাকলেও ১১টা ৪৮ মিনিটে তিনটি সূচকই ছিল ঊর্ধ্বগামী। ডিএসইএক্স সূচক বেড়েছে ৭ দশমিক ৫ পয়েন্ট, ডিএসইএস সূচক বেড়েছে শূন্য দশমিক ৬৯ পয়েন্ট আর ডিএস ৩০ সূচক বেড়েছে ৩ দশমিক ৮৫ পয়েন্ট।

আজ বেলা ১১টা ৪৮ মিনিট পর্যন্ত লেনদেনের তালিকায় দ্বিতীয় স্থানে ছিল সি পার্ল লিমিটেড। তৃতীয় ও চতুর্থ স্থানে আছে যথাক্রমে ডেলটা লাইফ ও রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। পঞ্চম স্থানে আছে এলআরবিডিএল।

আজ বেলা ১১টা ৪৮ মিনিট পর্যন্ত ফু ওয়াং ফুডসের শেয়ারের লেনদেন হয়েছে ৩১ কোটি টাকার শেয়ার, সি পার্লের শেয়ার লেনদেন হয়েছে ১৯ কোটি ৪০ লাখ টাকার, ডেলটা লাইফের শেয়ার লেনদেন হয়েছে ১৬ কোটি ৫০ লাখ টাকার, রূপালী লাইফের ১১ কোটি ৪১ লাখ টাকার, লুবরেফের শেয়ার লেনদেন হয়েছে ১০ কোটি ৮৩ লাখ টাকার।

বিমা খাতের বাইরে একক খাত হিসেবে অন্য কোনো খাতের সিংহভাগ কোম্পানির শেয়ারের দাম বাড়েনি। তবে সব খাতেরই কিছু কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কিছু কোম্পানির কমেছে। একক খাত হিসেবে মূল্যবৃদ্ধিতে এগিয়ে আছে বিমা খাত।