ঢাকাবুধবার , ৩১ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

৫৭তম বিশ্ব ইজতেমার বাকি আর মাত্র এক দিন

অনলাইন ডেস্ক:
জানুয়ারি ৩১, ২০২৪ ২:৩২ অপরাহ্ণ । ২৬ জন

৫৭তম বিশ্ব ইজতেমার বাকি আর মাত্র এক দিন। এখন চলছে শেষ সময়ের প্রস্তুতি। শুক্রবার (২ ফেব্রুয়ারি) প্রথম পর্ব শুরু হবে।

শীত উপেক্ষা করে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা মুসল্লিরা স্বেচ্ছাশ্রমে প্রস্তুত করছেন ইজতেমা ময়দান। দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আখেরি মুনাজাতের মাধ্যমে শেষ হবে রোববার।

ইতোমধ্যে ইজতেমার সার্বিক প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। টঙ্গীর তুরাগ তীরে তাবলিগ জামাতের এ বার্ষিক সম্মেলন হবে আগের বারের মতই দুই পর্বে। ২, ৩ ও ৪ ফেব্রুয়ারি ইজতেমার প্রথম পর্ব এবং চার দিন বিরতি দিয়ে ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা হবে।

ইজতেমা উপলক্ষে ঢাকা-টঙ্গী-ঢাকা এবং টঙ্গী থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাতায়াতের জন্য ১১ জোড়া বিশেষ ট্রেন চালাবে বাংলাদেশ রেলওয়ে। এদিকে বিশ্ব ইজতেমায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও মিডিয়া সেল স্থাপনসহ সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তুরাগ নদে সেনাবাহিনীর সদস্যরা অস্থায়ী সেতু তৈরি করেছেন বলেও জানা গেছে।

এদিকে, ইজতেমা নিরাপদ ও সুষ্ঠুভাবে শেষ করার লক্ষ্যে মুসুল্লিদের কিছু নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছে পুলিশ। ইজতেমার সার্বিক নিরাপত্তা রক্ষায় মুসল্লীদের কাছ থেকে সহায়তাও প্রত্যাশা করছে পুলিশ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়।