ঢাকাবৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

দেশ ও ইসলামের কল্যাণে ঐক্যবদ্ধ হতে হবে- ড. আব্দুল্লাহ ফারুক

স্টাফ রিপোর্টার:
ফেব্রুয়ারি ১৫, ২০২৪ ১১:২৮ অপরাহ্ণ । ৯৭ জন

‘দেশে দিন দিন কুরআন ও সহীহ সুন্নাহ’র অনুসারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস মানুষকে ইসলামের সঠিক দিক নির্দেশনা দিয়ে আসছে। সংগঠনের নানামূখী উদ্যোগে মানুষ সচেত হচ্ছে। ফলে ধর্মীয় উগ্রতাও উত্তরোত্তর কমে আসছে। দেশের সকল আলেমগণকে এক হয়ে নেতিবাচক কর্মসূচি ও আচরণ পরিত্যাগ করতে হবে। সেই সাথে ইতিবাচক কর্মসূচি বাস্তবায়নে একে অপরের পাশে দাঁড়াতে হবে। তবেই আমরা দুনিয়া ও পরকালে প্রভূত কল্যাণ লাভ করবো ইনশা-আল্লাহ’।

বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক এসব কথা বলেন। বৃহস্পতিবার ঢাকার অদূরে আশুলিয়া ইপিজেড সংলগ্ন জমঈয়ত ক্যাম্পাসে দুইদিন ব্যাপি মহাসম্মেলনে সংগঠনের সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক বক্তব্য রাখেন তিনি।

 

এসময় তিনি আরো বলেন, দেশকে এগিয়ে নিতে আলেমদের এগিয়ে আসতে হবে। দেশ ও ইসলামের কল্যাণে ঐক্যবদ্ধ হতে হবে’। আহলে হাদীসদের বৃহত্তম প্লাটফর্ম বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস-এর দাওয়াহ্ ও তাবলীগী মহাসম্মেলন গোটাদেশের কর্মী সমর্থরা উপস্থিত হয়েছেন। বিপুল উৎসাহ-উদ্দীপনা ও তাওহীদী আবহে উচ্ছ্বাসিত আমেজ লক্ষ্যকরা গেছে। সংগঠনের সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুকের সভাপতিত্বে এবং সহ-সভাপতি ও মহাসম্মেলন বাস্তবায়ন কমিটির প্রধান আলহাজ্জ আওলাদ হোসেনের ব্যবস্থাপনায় উদ্বোধনী দিনে বিদেশি মেহমানদের মধ্যে বক্তব্য রাখেন সৌদি ধর্মমন্ত্রণালয়ের দাঈ বিশ্বখ্যাত আলেম শাইখ মাহির বিন যফির আল কাহতানী ও নেপাল জমঈয়তে আহলে হাদীসের সভাপতি শাইখ আব্দুল হাই মুহাম্মদ হানীফ মাদানী।

এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীসের শীর্ষ নেতৃবৃন্দ এবং দেশবরেণ্য ওলামায়ে কিরাম। বক্তাগণ গভীর রাত পর্যন্ত দ্বীনের বিভিন্ন বিষয়ের আলোচনা করেন। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জমঈয়তের উপদেষ্টা ও সাবেক ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আযহার উদ-দীন, সিনিয়র সহ-সভাপতি সাবেক আইজি মুহাম্মদ রুহুল আমীন, কেন্দ্রীয় জমঈয়তের উপদেষ্টা আলহাজ্জ ফকীর আক্তারুজ্জামান, সাবেক অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান, সেক্রেটারি জেনারেল শাইখ ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানীসহ কেন্দ্রীয় সংগঠনের নেতৃবৃন্দ।

মহাসম্মেলনের দ্বিতীয় দিন আজ শুক্রবার সকালে শুরু হওয়া কথা জানিয়েছেন মিডিয়া বিষয়ক সাব কমিটির আহ্বায়ক আনোয়ারুল ইসলাম জাহাঙ্গীর।