ঢাকারবিবার , ৫ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

বিশ্ববিদ্যালয়ের ফটকে ছাত্রদলের তালা

অনলাইন ডেস্ক
নভেম্বর ৫, ২০২৩ ৫:৪৬ অপরাহ্ণ । ৩২ জন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রদলের নেতাকর্মীরা। রোববার বিএনপির ডাকা অবরোধের প্রথম দিনে এ শিক্ষাঙ্গনে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

ছাত্রদল নেতা মোস্তাফিজুর রহমান শুভ বলেন, বর্তমান অবৈধ সরকারের পদত্যাগ এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে অতি দ্রুত একটি নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত করতে হবে। অন্যথায় সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আমরা প্রতিটি ক্যাম্পাসে আন্দোলন চালিয়ে যাব। এরই অংশ হিসেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফটকে ৪টি তালা ঝোলানো হয়েছে।

বিএনপির ডাকা দেশব্যাপী সর্বাত্মক অবরোধের প্রথম দিনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ফটকে তালা দিয়েছে শাখা ছাত্রদল। কুবি ছাত্রদলের সদস্য সচিব ও ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান শুভর নেতৃত্বে সকাল সাড়ে ৬টায় দিকে অবরোধের সমর্থনে ছাত্রদলের নেতাকর্মীরা ফটকে তালা ঝুলিয়ে দেন।

ওই সময় একটি ব্যানারও টাঙিয়ে দেওয়া হয়, যাতে লেখা ছিল- এক দফা দাবি আদায়ের লক্ষ্যে সর্বাত্মক অবরোধ। রাষ্ট্র মেরামতের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

কুবির ফটকে কর্তব্যরত আনসার সদস্য বাদল বলেন, সকাল সাড়ে ৬টার দিকে মোটরসাইকেলে বেশ কয়েকজন লোক এসে মেইন গেটের চারটি প্রবেশমুখে চারটি তালা ঝুলিয়ে দেয়। আপনারা কারা, এটি জিজ্ঞেস করা হলে তখন তাদের একজন ছাত্রদলের সভাপতি বলে পরিচয় দেন।

তিনি আরও বলেন, তালা দেওয়ার কিছুক্ষণ পরই দুই শিক্ষকের নির্দেশে আমরা তালাগুলো ভেঙে ফেলি।

এ বিষয়ে কুবির ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, আমি সকালে খবর পাই কিছুসংখ্যক ছেলে বিশ্ববিদ্যালয়ের ফটকে চারটি তালা ঝুলিয়েছে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে আমি ঘটনাস্থলে যাই, তবে তারা ছাত্রদলের কিনা, এ বিষয়টি আমি নিশ্চিত নই। আমরা এ বিষয়ে পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলে কঠোর ব্যবস্থা গ্রহণ করব।