ঢাকাশনিবার , ২৯ জুলাই ২০২৩
  • অন্যান্য

বগুড়ায় বিক্ষোভের অনুমতি চেয়েছে জামায়াত

স্টাফ রিপোর্টার
জুলাই ২৯, ২০২৩ ৬:০৪ অপরাহ্ণ । ৬৪ জন
পুলিশের কাছে আবেদন করেছে জামায়াতে ইসলামী

বগুড়ায় বিক্ষোভ মিছিলের অনুমতি চেয়ে জেলা পুলিশের কাছে আবেদন করেছে জামায়াতে ইসলামী।

শনিবার (২৯ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ সুপার কার্যালয়ে আবেদনপত্রটি জমা দেওয়া হয়।

আবেদনপত্রে উল্লেখ করা হয়, রোববার (৩০ জুলাই) বগুড়া বায়তুর নুর সেন্ট্রাল জামে মসজিদ থেকে বাদ যোহর নির্দলীয়-নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচন, কারাগারে আটক জামায়াতের আমির ডা. শফিকুর রহমান ও শীর্ষ নেতাসহ আটক ওলামায়ে-কেরামের মুক্তি, দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতায় মধ্যে নিয়ে আসার দাবিতে এ কর্মসূচি পালন করা হবে। সমাবেশ সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে অনুমতিসহ বগুড়া পুলিশ প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়েছে।

বগুড়া বারের সাবেক সহ-সভাপতি রিয়াজ উদ্দিনের নেতৃত্বে জামায়াতের ছয় সদস্যের প্রতিনিধি দল এ আবেদন জমা দেন। প্রতিনিধি দলে আরও ছিলেন, বারের সহ-সভাপতি সাখওয়াত হোসেন মল্লিক, সাইফুদ্দিন সাইফুল, আব্দুস সালাম, নুরুল ইসলাম আকন্দ ও সিরাজুল ইসলাম।

বগুড়া বারের সাবেক সহ-সভাপতি রিয়াজ উদ্দিন বলেন, আবেদনপত্রটি জমা দেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে এ বিষয়ে পরে জানানো হবে। গত কয়েকদিন আগেও জামায়াতে ইসলামীর পক্ষ থেকে বিশাল মিছিল করা হয়েছে। সেখানে কোনরকম বিশৃঙ্খলা হয়নি। আগামীকালের কর্মসূচী কেন্দ্রীয় নির্দেশে বগুড়া জামায়াতে ইসলামীর শহর শাখা বাস্তবায়ন করবে। সেখানে অন্তত দুই থেকে তিন হাজার নেতাকর্মী উপস্থিত থাকবেন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন জানান, জামায়াত মিছিলের অনুমতি চেয়ে একটি আবেদন দিয়েছে। এ বিষয়ে তাদের পরে জানানো হবে।