ঢাকাসোমবার , ২৯ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

বগুড়ায় বাড়িতে বিস্ফোরণে আহত ২

অনলাইন ডেস্ক:
এপ্রিল ২৯, ২০২৪ ১১:৩৯ পূর্বাহ্ণ । ১৪ জন

বগুড়া শহরের মালতিনগর মোল্লাপাড়ার বাড়িতে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রোববার রাত ৯টার দিকে এ বিস্ফোরণে টিনশেড বাড়ির তিনটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

এলাকাবাসী বলছেন, ওই বাড়িতে পটকা তৈরি করা হতো। সম্ভবত পটকার বারুদ বিস্ফোরণে এ ঘটনা ঘটেছে।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আবদুল জলিল জানান, তদন্ত ছাড়া বিস্ফোরণের কারণ ও ক্ষতির পরিমাণ বলা সম্ভব নয়।

আহতরা হলেন— বগুড়া শহরের মালতিনগর মোল্লাপাড়ার রাশেদুল ইসলামের মেয়ে জিম খাতুন (১৬) ও একই এলাকার আলী হোসেনের মেয়ে তানসিম বুশরা (১৪)।

প্রত্যক্ষদর্শী প্রতিবেশী আতিকুর রহমান জানান, এশার নামাজের পর রাত ৯টার দিকে রেজাউল করিমের টিনশেড বাড়িতে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে তিনটি ঘর ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। টিনের চালা উড়ে যায়। খবর পেয়ে বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মী এবং পুলিশ ঘটনাস্থলে আসে। বিস্ফোরণে দুটি মেয়ে আহত হয়। তাদের উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ওই বাড়িতে গত রোজায় পটকা তৈরি করা হতো।

তবে পটকা বিস্ফোরণে এমন ক্ষতি হয়েছে বলে তিনি বিশ্বাস করেন না। আতিকুর রহমান এ বিস্ফোরণ রহস্য উদ্ঘাটনে সুষ্ঠু তদন্ত দাবি করেন।

বাড়ির মালিক রেজাউল করিম জানান, ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন না। তার বাড়ির ২/৩ জন নারী সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বিস্ফোরণের ব্যাপারে নিশ্চিত করে কিছু বলতে পারছেন না। ওই বাড়ির তিনটি ঘরে অক্ষত অবস্থায় তিনটি এলপি গ্যাসের সিলিন্ডার পাওয়া গেছে। তাই গ্যাস লিকেজে এ বিস্ফোরণ ঘটেনি। তদন্ত ছাড়াই এ ব্যাপারে মন্তব্য করা সম্ভব নয়।

বগুড়ার সিলিমপুর মেডিকেল ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মিলাদুন্নবী জানান, পা পুড়ে যাওয়া জিম ও বুশরা নামে দুই কিশোরীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।