ঢাকাবুধবার , ১৫ ফেব্রুয়ারি ২০২৩
  • অন্যান্য

ভূমিকম্পে ‘কুরুলুস উসমান’-এর অভিনেতা স্ব-স্ত্রীক নিহত

বিনোদন ডেস্ক
ফেব্রুয়ারি ১৫, ২০২৩ ৭:১৩ পূর্বাহ্ণ । ২৩২ জন
তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে নিহত হয়েছেন দেশটির জনপ্রিয় টিভি সিরিয়াল ‘কুরুলুস উসমান’-এর অভিনেতা জাগদুস জানকায়া ও তার স্ত্রীর লাজান তাগরিস।

‘কুরুলুস উসমান’ একটি জনপ্রিয় টার্কিশ ড্রামা সিরিজ। বিশ্বের ৭৩টি দেশে প্রচারিত দর্শকনন্দিত সিরিজটি আন্তর্জাতিক ভেনিস টিভি অ্যাওয়ার্ড ২০২০-এ সেরা সিরিজ নির্বাচিত হয়েছে।  ‘কুরুলুস উসমান’-এর অভিনেতা জাগদুস জানকায়া, তার স্ত্রী লাজান তাগরিস। বাংলাদেশেও ব্যাপক জনপ্রিয় ।  সম্প্রতি   ঘটে যাওয়া  মর্মান্তিক   ভূমিকম্পে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে স্ত্রীসহ নিহত হয়েছেন ।

তুর্কি প্রযোজনা সংস্থা বোজদাগ ফিল্ম ও সিরিজটির পরিচালক মেহমেদ বোজদাগের বরাতে এ তথ্য জানিয়েছে গণমাধ্যম। জাগদুস জানকায়া সিরিজটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে ছিলেন। তার স্ত্রী লাজান তাগরিস একজন কণ্ঠশিল্পী ছিলেন।

তুর্কি প্রযোজনা সংস্থা বোজদাগ ফিল্মের পক্ষ থেকে অভিনেতা ও তার স্ত্রীর মৃত্যুতে দুঃখ প্রকাশ করা হয়েছে। শোকবার্তায় অভিনেতা জাগদুস জানকায়া ও তার স্ত্রী লাজান তাগরিসসহ ভূমিকম্পে নিহত সবার মাগফেরাত কামনা করা হয়।

জানা গেছে, নিহত অভিনেতা তুর্কি সিরিজ ‘কুরুলুস উসমান’-এ কোনিয়া প্রাসাদের একজন সৈনিকের ভূমিকায় অভিনয় করছিলেন।

সিরিজটির গল্পে দেখা গেছে— আনাতোলিয়া নামের ছোট্ট একটি গ্রামের একদল লোক, যারা কায়ী গোত্র নামে পরিচিত। বাইজেন্টাইন সাম্রাজ্য এবং মঙ্গল দস্যুদের হাতে নিষ্পেষিত হতে হতে দিশেহারা মানুষগুলোর গোত্রপ্রধান সুলেমান শাহর পুত্র আরতুগ্রুল নিজেদের ভাগ্য পরিবর্তনে লড়াই শুরু করেন। ভিত্তি স্থাপন করেন উসমানি সাম্রাজ্যের।

তারই সুপুত্র ওসমান তার বাবার অসমাপ্ত কাজকে পূর্ণাঙ্গ রূপ দেওয়ার উদ্যোগ নেন এবং তিল তিল করে তিনি কীভাবে ন্যায় বিচারের উসমানি সাম্রাজ্য গড়ে তোলেন, সেটাকে উপজীব্য করেই গল্প এগোয় ধারাবাহিকটির। বন্ধুত্ব, অকৃতজ্ঞতা, কৃতঘ্নতা, সাহসিকতা এবং আত্মত্যাগের এক অসাধারণ গল্প ‘কুরুলুস উসমান’।