ঢাকাবৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচনী প্রচারণায় ইমরান খানের দলের প্রার্থীকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক:
ফেব্রুয়ারি ১, ২০২৪ ১:৫৮ অপরাহ্ণ । ২৫ জন

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার বাজাউর জেলার সিদ্দিকাবাদ এলাকায় পিটিআইসংশ্লিষ্ট একজন স্বতন্ত্র প্রার্থীকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় বুধবার (৩১ জানুয়ারি) এই ঘটনা ঘটে। বেলুচিস্তানের সিবিতে পিটিআইয়ের এক সমাবেশে বোমা বিস্ফোরণে চারজন নিহত এবং ছয়জন আহত হওয়ার একদিন পরই এ ঘটনা ঘটল।

খার থানার হাউস অফিসার (এসএইচও) রাশেদ খান বলেছেন, রেহান জেব খান এলাকায় প্রচার করছিলেন যখন অজ্ঞাত সশস্ত্র ব্যক্তিরা তার গাড়িতে গুলি চালায়।

রেহানকে জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। হামলায় আরও চারজন আহত হন। বাজাউর জেলা পুলিশ অফিসার কাশিফ জুলফিকার ডন ডটকমকে বলেছেন, ঘটনাটি ‘টার্গেটেড কিলিং’ বলে মনে হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছে।
পিটিআই রেহান হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে এক বিবৃতিতে বলেছে, পিটিআইয়ের সঙ্গে সম্পৃক্ত প্রার্থীদের জনসমাবেশকে সন্ত্রাসী হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে। যা নির্বাচনের নিরপেক্ষতার বিষয়টিকে মারাত্মকভাবে প্রশ্নবিদ্ধ করছে। সিবিতে পিটিআই-এর নির্বাচনী সমাবেশে হামলার পর, স্বতন্ত্র প্রার্থীকে হত্যার দায় অযোগ্য তত্ত্বাবধায়ক সরকার কোনোভাবেই এড়াতে পারে না।
আগামী ৮ ফেব্রুয়ারি দেশটিতে জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে।

ইতিমধ্যে প্রচারণা শুরু করেছেন প্রার্থীরা। নিহত স্বতন্ত্র প্রার্থীও প্রচারণা গিয়েছিলেন। স্বতন্ত্র এ প্রার্থী পিটিআই ঘনিষ্ঠ।