ঢাকারবিবার , ১২ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

এবার গণমিছিল করবে ইসলামী আন্দোলন

অনলাইন ডেস্ক
নভেম্বর ১২, ২০২৩ ২:৫৬ অপরাহ্ণ । ৬৪ জন

নির্বাচনি তফশিল ঘোষণার দিন নির্বাচন কমিশন (ইসি) অভিমুখে গণমিছিল কর্মসূচির ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। রোববার দুপুরে রাজধানীর পুরানা পল্টনের নোয়াখালী টাওয়ারে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

তিনি বলেন, নির্বাচন কমিশন একতরফা তফশিল ঘোষণা করতে চাইলে তফশিল ঘোষণার দিন ঢাকায় নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করা হবে। তফসিল ঘোষণার পরের দিন সারাদেশে প্রতিটি জেলা ও মহানগরে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল, আন্দোলনরত অন্যান্য বিরোধী দলের শান্তিপূর্ণ সব কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থন, জাতীয় সংকট নিরসনে সব রাজনৈতিক দল, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, সাংবাদিক এবং বিভিন্ন পেশাজীবি সংগঠনের প্রতিনিধিদেরকে নিয়ে আগামী ২০ নভেম্বর ঢাকায় জাতীয় সংলাপ অনুষ্ঠিত হবে এবং পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

এর আগে ৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশে ১০ নভেম্বরের মধ্যে সরকারকে পদত্যাগ করার আল্টিমেটাম দিয়েছিল ইসলামী আন্দোলন। এই দাবি মানা না হলে আন্দোলনরত সব বিরোধী দলের সঙ্গে আলোচনা করে পরবর্তীতে কঠোর ও বৃহত্তর কর্মসূচির ঘোষণার কথাও বলেছিল দলটি।