ঢাকাবৃহস্পতিবার , ২২ জুন ২০২৩
  • অন্যান্য

আপিলে প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

অনলাইন ডেস্ক
জুন ২২, ২০২৩ ৪:১৪ অপরাহ্ণ । ৫৫ জন
হিরো আলম

আবারও আলোচনায় হিরো আলম। বাংলাদেশে ইউটিউবার তারকা হিসেবে ব্যাপক পরিচিতি তিনি। ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার ২টি আসন থেকে নির্বাচনে অংশ নেন তিনি। কিন্তু ২ টি আসনেই পরাজিত হন। এরপর গত বছর তিনি আবার উপনির্বাচনে প্রার্থী হয়েই পরাজিত হন। এবার তিনি ঢাকা-১৭ আসন থেকে উপনির্বাচনে প্রার্থী হবে আলোচনায় এসেছেন।

জানা যায় ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়ার পর নির্বাচন কমিশনে (ইসি) আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন।

বৃহস্পতিবার (২২ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানি শেষে এই তথ্য জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

বৃহস্পতিবার আপিল শুনানিতে স্বতন্ত্র প্রার্থী হিরো আলম ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসানের মনোনয়ন বৈধ ঘোষণা করে কমিশন। তবে অন্য দুইজন স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম ভুঁঞা এবং আসাদুজ্জামান জালাল প্রার্থিতা ফিরে পাননি।

এর আগে আলোচিত এই ইউটিউবার বলেছিলেন, কোনো কারণে আপিল খারিজ হলে হাইকোর্টে রিট করব।

গত ১৮ জুন দুপুরে মনোনয়নপত্র বাতিল হয় হিরো আলমের। ওইদিন হিরো আলমসহ আটজনের মনোনয়নপত্র বাতিল করার কথা জানান ঢাকা-১৭ আসনের রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান।

হিরো আলমের মনোনয়ন বাতিলের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান জানিয়েছিলেন, যেকোনো সংসদীয় আসনে নির্বাচন করতে হলে এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর প্রয়োজন হয়। কিন্তু এই এক শতাংশ ভোটার ও তাদের স্বাক্ষর নিতে পারেননি তিনি। রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধি দল সরেজমিন ঘুরে হিরো আলমের দেওয়া এক শতাংশ ভোটারের হদিস পায়নি। এজন্যই তার মনোনয়ন বাতিল হয়েছে।

পরবর্তীতে গত ২০ জুন বিকেল চারটার কিছু আগে নির্বাচন কমিশনে আপিল করেন আলোচিত এই ইউটিউবার। সবশেষ আজ শুনানি শেষে প্রার্থিতা ফিরে পেলেন। ফলে ঢাকা-১৭ আসনের নির্বাচনে অংশ নিতে পারবেন হিরো আলম। আগামী রোববার (২৫ জুন) এ বিষয়ে আদেশ জারি হবে।