ঢাকাসোমবার , ২২ মে ২০২৩
  • অন্যান্য

তবে আমাকে নিয়ে সেনাপ্রধানের কোনো সমস্যা আছে : ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক
মে ২২, ২০২৩ ১২:২৯ অপরাহ্ণ । ৭০ জন
ইমরান খান

পাকিস্তানের সেনাপ্রধানের সঙ্গে ব্যক্তিগতভাবে কোনো ‘সমস্যা নেই’ বলে জানিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

আল জাজিরাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একথা জানিয়েছেন। তবে তবে সেনাপ্রধান জেনারেল আসিম মুনির তার ক্ষমতায় ফেরা রোখার চেষ্টা করার করছেন বলে অভিযোগও করেছেন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান।

পিটিআই সমর্থকদের বিচার করার জন্য সামরিক আইন ব্যবহার করা হবে বলে পাকিস্তানের বেসামরিক সরকার ঘোষণা দেওয়ার পর সার্বিক পরিস্থিতি নিয়ে শনিবার আল জাজিরার সঙ্গে কথা বলেন ইমরান খান।

 

তিনি বলেন, ‘তার (সেনাপ্রধান) সঙ্গে আমার কোনো সমস্যা নেই, তবে মনে হয় আমাকে নিয়ে তার কোনো সমস্যা আছে।’

গত ৯ মে ইমরান খানকে গ্রেপ্তার করার পর পাকিস্তানজুড়ে সহিংস বিক্ষোভে অন্তত আটজনের প্রাণহানি হয়। পরে গত শুক্রবার ইসলামাবাদের হাইকোর্ট ইমরান খানকে জামিন দেন। এই জামিনের মেয়াদ বুধবার শেষ হওয়ার কথা ছিল। তবে ওইদিন ইমরান খানের বিরুদ্ধে করা মামলার বিস্তারিত প্রস্তুতির জন্য আরও সময় চেয়ে তার আইনজীবী আবেদন করার পর আদালত জামিনের মেয়াদ ৩১ মে পর্যন্ত বাড়িয়ে দেন।

জামিনে মুক্তি পাওয়ার পর থেকে জামান পার্কের বাড়িতেই অবস্থান করছেন পিটিআই প্রধান। সেখানেই আল জাজিরাকে সাক্ষাৎকার দেন তিনি।

জামিনে মুক্তি পাওয়ার পর ইমরান খান তাকে গ্রেপ্তার করার আদেশ দেওয়ার জন্য সেনাপ্রধান জেনারেল আসিম মুনিরকে দায়ী করেছিলেন।

ইমরান খান বলেন, ‘আমি সেনাপ্রধানকে ক্ষেপিয়ে তোলার মতো কিছু করিনি, তবে আমাকে নিয়ে তার এমন কোনো সমস্যা আছে যা আমি জানি না।’

তিনি বলেন, ‘(পিটিআইয়ের) পুরো শীর্ষ নেতৃত্ব গ্রেপ্তার হয়েছে। আপনি জানেন, আমার বিরুদ্ধে প্রায় দেড়শ’ মামলা আছে। তাই আমি যে কোনো সময়েই গ্রেপ্তার হতে পারতাম। তবে কথা হচ্ছে- আপনি এমন কোনো পরিকল্পনাকে গ্রেপ্তার করতে পারেন না, বিশেষ করে সময় যখন তার পক্ষে থাকে।’