ঢাকামঙ্গলবার , ১১ এপ্রিল ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

উপজেলার চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম বিক্রি করছে ক্ষমতাসীন দল

অনলাইন ডেস্ক
এপ্রিল ১১, ২০২৩ ৩:১৯ অপরাহ্ণ । ৫১ জন
ছবি : সংগৃহীত

তৃতীয় দিনেও চলছে গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিকের মনোনয়ন ফরম বিক্রি। একই সাথে ৫টি পৌরসভায় মেয়র ও ৩ টি উপজেলার চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম বিক্রি করছে ক্ষমতাসীন দলটি।

মঙ্গলবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তৃতীয় দিনের মতো মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া হচ্ছে।

দেশের পাঁচ সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন ৩০ জন প্রার্থী। এর মধ্যে সব থেকে বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে গাজীপুর সিটি কর্পোরেশন।

জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, আওয়ামী লীগ নির্বাচন মুখী রাজনৈতিক দল। জাতীয় কিংবা স্থানীয় সরকারের যে কোনো নির্বাচনে দলীয় নেতাকর্মীদের মধ্যে আলাদা আগ্রহ তৈরি হয় এবং নির্বাচনী আমেজ ছড়িয়ে পড়ে। তিনি আরও বলেন, আসন্ন সিটি নির্বাচন খুবইগুরুত্বপূর্ণ। এই নির্বাচনে যোগ্য, ত্যাগী ও জনপ্রিয় নেতাদের মনোনয়ন দিবেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যাকে যোগ্য মনে করবেন। তাকেই নৌকার মনোনয়ন দেয়া হবে।

আজ মঙ্গলবার খুলনা সিটি কর্পোরেশনে মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন বর্তমান মেয়র তালুকদার আব্দুল খালেক। আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপের কাছে মনোনয়ন ফরম জমা দেন তিনি। এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, খুলনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রেম কুমার মণ্ডল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল রানা প্রমুখ।

এদিকে বেলা দেড়টার দিকে নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করবেন গাজীপুর সিটি কর্পোরেশনের বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলম।