ঢাকাবুধবার , ২৬ জুলাই ২০২৩
  • অন্যান্য

৩ দিন ধরে কিছু খাইনি,যে ভাবেই হোক আমাকে এখান থেকে দ্রুত উদ্ধার করুন

অনলাইন ডেস্ক
জুলাই ২৬, ২০২৩ ১১:২৯ পূর্বাহ্ণ । ৫৭ জন
ভুক্তভূগীখাইরুল ইসলাম

পরিবারে সচ্ছলতা ফেরাতে পাঁচ বছরের আগে মালয়েশিয়ায় পাড়ি জমিয়েছিলেন নীলফামারী জলঢাকার যুবক খাইরুল ইসলাম। মায়ের অসুস্থতার জন্য ছুটি নিয়ে চলতি সপ্তাহে বাড়ি ফেরার কথা ছিলো তার। তবে বাড়িতে ফেরার প্রস্তুতির মধ্যেই তাকে অপহরণের অভিযোগ উঠেছে মালয়েশিয়ায় কর্মরত তারই ছয় সহকর্মীর বিরুদ্ধে। অপহরণের পর ২০ লাখ টাকা দাবি করা হয়েছে বলে অভিযোগ পরিবারের।

খাইরুল ইসলাম জলঢাকা উপজেলার দক্ষিণ দেশীবাড়ি রাজারহাট এলাকার মো. আব্দুল হামিদের ছেলে। চার ভাই বোনের মধ্যে খাইরুল বড়। তার ৭ বছরের এক ছেলে আছে বলে জানা গেছে।

জানা গেছে, ২০১৮ সাল থেকে মালয়েশিয়ার এফজিভি হোল্ডিংস (FGV Holdings Berhad) কোম্পানিতে শ্রমিক হিসেবে কাজ করছেন খাইরুল। গত ২২ জুলাই বাড়িতে জানিয়েছেন মায়ের অসুস্থতার জন্য ছুটি নিয়ে দেশে আসবেন। এজন্য প্রস্তুতিও নিচ্ছিলেন খাইরুল। তবে সোমবার (২৪ জুলাই) দুপুরে মালয়েশিয়ায় কর্মরত তার সহকর্মীর মোবাইল থেকে জানানো হয় খাইরুল নিখোঁজ। খবর পাওয়ার পর মালয়েশিয়ায় পরিচিতদের সঙ্গে যোগাযোগ করে খোঁজ নেওয়ার চেষ্টা চালান খাইরুলের পরিবার। পরের দিন ভোর ৪টায় মুঠোফোনে কল দিয়ে অপহরণের বিষয়টি জানান খাইরুল নিজেই।

খাইরুল পরিবারকে জানান, তার ৬ সহকর্মী একটি জঙ্গলে তাকে আটকে রেখে ২০ লাখ টাকা চেয়েছেন। নইলে তাকে হত্যা করে জঙ্গলেই ফেলে রাখা হবে।

এ বিষয়ে মুঠোফোনে কথা হয় অপহৃত খাইরুল ইসলামের সঙ্গে। পায়ে শক্ত করে বাঁধা অবস্থায় জঙ্গলে ফেলে রেখে যাওয়ার কথা জানিয়ে খাইরুল বলেন, আমার সহকর্মীরা আমাকে একটা জঙ্গলে বেঁধে রেখেছে। তাদের নাম আমি পাঠিয়ে দিয়েছি। আমি ৩দিন ধরে কিছু খাইনি।

তিনি আরও বলেন, আমি এই জঙ্গল থেকে কীভাবে বের হবো তা তো বলতে পারছি না। এই জঙ্গলে তো বাঘ ভালুক অনেক কিছুই আছে। ভাই আমাকে এখান থেকে দ্রুত উদ্ধার করে নিয়ে যান। কীভাবে উদ্ধার করবেন জানি না। আমি ৩ দিন ধরে কিছু খাইনি। ৩ দিনের মধ্যে ২দিন আমার সহকর্মীরা আসছিল আমার কাছে। আজকে আসে নাই। এভাবে না খেয়ে থাকলে আমি শেষ হয়ে যাব।

এদিকে খবর পাওয়ার পর থেকে কান্নায় ভেঙে পড়েন বাবা-মা, স্ত্রী ও স্বজনেরা। ছেলেকে হারানোর ভয়ে বার বার মূর্ছা যাচ্ছেন খাইরুলের মা ছবিলা বেগম। দ্রুত খাইরুলকে উদ্ধার করে দেশে ফিরে আনার দাবি জানান পরিবারের লোকজন।

 

খাইরুলের ভাগ্নী আমিনা খাতুন বলেন, আমার মামা ২০১৮ সালে মালয়েশিয়ায় যান। উনি এই সপ্তাহে বাড়ি আসার কথা বলেছিল। সোমবার দুপুরে আমাকে কল করে মামার এক সহকর্মী বলেন মামা ফজরের নামাজের পর থেকে নিখোঁজ। আজ ভোরে মামা কল দিয়ে জানায়, তিনি একটি জঙ্গলে পা বাঁধা অবস্থায় পড়ে আছেন। তার মোবাইল টাকা সব কেড়ে নিয়েছে তার সহকর্মী পারভেজ তপু, সামিউর, রুহুল, মনজু, ও ছোটন। মামাকে উদ্ধার করে দেশের আমার ব্যবস্থা করা হোক।

খাইরুলের দুলাভাই আলী হোসেন বলেন, আমার শ্যালক মালয়েশিয়ায় থাকে ৫ বছর তিন মাস হলো। তার যে বন্ধু ছিল ছয় জন তাকে আটকে দিয়ে ২০ লাখ টাকা দাবি করতেছে। যারা এ ধরনের কাজ করছে তাদের কঠিন শাস্তি চাই।

নীলফামারীর পুলিশ সুপার গোলাম সবুর বলেন, যেহেতু মালয়েশিয়ার ব্যাপার। তিনি মিসিং হয়েছেন কিনা আমরা কীভাবে এদেশ থেকে বুঝতে পারবো। বিষয়টি দেশের হলে জিডি করলে আমরা খতিয়ে দেখতাম। তারপরও তার পরিবারের লোকজন থানায় একটা জিডি করুক। তার পরিবার যেন ছেলের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার চেষ্টা করেন।