ঢাকাশনিবার , ১১ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

সারাদেশের আকাশে আংশিক মেঘলা থাকতে পারে

অনলাইন ডেস্ক
নভেম্বর ১১, ২০২৩ ১২:০৮ অপরাহ্ণ । ৪২ জন

সারা দেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। শনিবার আবহাওয়ার পূর্বাভাসে এমনটিই জানিয়েছেন আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান।

তিনি জানান, মৌসুমি স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ফলে দেশের অনেক জায়গায় আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তিনি আরও জানান, সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৮ থেকে ১২ কিলোমিটার।

আগামীকাল রোববার (১২ নভেম্বর) ও সোমবারের (১৩ নভেম্বর) পূর্বাভাসে বলা হয়েছে— অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বর্ধিত পাঁচ দিনের শেষের দিকে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে।

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ড ও ফরিদপুরে ৩২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২১ ডিগ্রি সেলসিয়াস ও ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।