ঢাকামঙ্গলবার , ৩১ অক্টোবর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

যাত্রীর প্রতিরোধে অবরোধকারীদের আগুন থেকে রক্ষা পেল বাস

অনলাইন ডেস্ক
অক্টোবর ৩১, ২০২৩ ৭:৫১ অপরাহ্ণ । ৫২ জন

সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে অবরোধকারীরা সকালে নগরীর দক্ষিণ সুরমায় একটি বাসে আগুন দেওয়ার চেষ্টা করে। বাইপাসের গালিমপুর রাস্তার মুখে আগুন দেওয়ার চেষ্টাকালে যাত্রী ও পরিবহণ শ্রমিকরা প্রতিরোধের চেষ্টা চালান। এ সময় পুলিশ চলে আসলে অবরোধকারীরা পালিয়ে যায়। পুলিশ ধাওয়া করে মিজানুর রহমান ও সাবুল মিয়া নামের বিএনপির দুই কর্মীকে আটক করে।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা ঘটনার কথা স্বীকার করেছেন। সকালের এ ঘটনার পর দক্ষিণ সুরমায় আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে।

এদিকে সকালে বিএনপি-ছাত্রদলের নেতাকর্মীরা সিলেট-ঢাকা মহাসড়কের অতিরবাড়ি এলাকায় অবস্থান নেন। দক্ষিণ সুরমার তেতলি এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কে ড্রাম ও গাছ ফেলে পিকেটিং করে অবরোধকারীরা। সিলেট জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন দিনার ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসানের নেতৃত্বে তেতলিতে পিকেটিং করা হয়।

সিলেট-ঢাকা মহাসড়কে বিজিবি টহল দিচ্ছে। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করছেন দক্ষিণ সুরমা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সূত্রধর। তিনি বলেন, কেউ নাশকতা সৃষ্টির চেষ্টা করলে দ্রুত ব্যবস্থা নিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

অপরদিকে তিন দিনের অবরোধ কর্মসূচির ডাক দেওয়ার পর সিলেটে আইনশৃঙ্খলা রক্ষার সমন্বয়ের লক্ষ্যে জেলা প্রশাসক কার্যালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। কোনো ধরনের নাশকতা বা বিশৃঙ্খলা পরিলক্ষিত হলে অথবা আইনশৃঙ্খলা সংক্রান্ত কোনো মতামত থাকলে মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই কন্ট্রোল রুমে যোগাযোগের জন্য অনুরোধ জানানো হয়েছে।