ঢাকাশনিবার , ১৯ আগস্ট ২০২৩
  • অন্যান্য

মির্জা ফখরুলকে পাকিস্তানে যাওয়ার পরামর্শ দেন ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক
আগস্ট ১৯, ২০২৩ ১১:১৭ পূর্বাহ্ণ । ৯১ জন
সংগৃহীত ছবি:

বাংলাদেশের নির্বাচন নিয়ে বিদেশিদের মাথাব্যথা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের আগে পাকিস্তানে নির্বাচন, সেখানে কেউ যায় না। অথচ আমরা দাওয়াত করি না, তা-ও কোথা থেকে কিছুদিন পরপরই মেহমান চলে আসে।

তিনি বলেন, তারা ধমক মারে, হুমকি দেয়, এখন আবার ভিসানীতি প্রয়োগ করেছে। অথচ এমন হুমকি বিএনপির বেলায় নেই। কিন্তু নির্বাচনে বাধা দিচ্ছে বিএনপি। ফলে ভিসানীতিতে তারা পড়ে, আমরা না। আমরা নির্বাচনের আগেও শান্তি চাই, নির্বাচনের পরেও শান্তি চাই। বিএনপি বাংলাদেশের সন্ত্রাসী সংগঠন।

শুক্রবার (১৮ আগস্ট) বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় অংশ নিয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, গরুর হাট গোলাপবাগে বিএনপির কর্মীরা হতাশায় ছিল। এখন সরকারের পদত্যাগ চাওয়ার আন্দোলনে কর্মীদের ২-৫ হাজার টাকা দিয়ে আন্দোলন করাতে ঢাকায় আনা হচ্ছে। তাই তত্ত্বাবধায়ক চাইলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে পাকিস্তানে যাওয়ার পরামর্শ দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ফ্যাসিবাদ কাকে বলে তার জলন্ত প্রমাণ বিএনপি। বিএনপি গণতন্ত্রকে ধংস করেছে, অর্থ পাচার করেছে। তাই দুর্নীতির কথা বিএনপির মুখে শোভা পায় না। ফ্যাসিবাদের রাষ্ট্র তারা করেছে, আর শেখ হাসিনা শৃঙ্খলমুক্তির রাষ্ট্র করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এদেশে ভোট চুরির রাজনীতি ও আজিজ মার্কা নির্বাচনও বিএনপির হাত দিয়ে হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।


ছাত্রলীগের অনুপ্রেবেশকারী নিয়ে হুঁশিয়ারি দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, অনেক জায়গায় ছাত্রলীগের কমিটি নেই। অবিলম্বে কমিটি দিতে হবে। ছাত্রলীগে কারা অনুপ্রবেশকারী তাদের চিহ্নিত করে সংগঠনকে সৃজনশীল সংগঠন হিসেবে বজায় রাখতে হবে।