ঢাকাশনিবার , ১৭ জুন ২০২৩
  • অন্যান্য

বিশ্ববিদ্যালয় ছাত্রের অর্ধগলিত লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক
জুন ১৭, ২০২৩ ১২:৫৭ অপরাহ্ণ । ৬৯ জন
সংগৃহীত:ছবি

নিখোঁজ হওয়ার চারদিন পর গাজীপুরের কালিয়াকৈর থেকে রিয়াদ হোসেন নামের এক বিশ্ববিদ্যালয় ছাত্রের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (১৬ জুন) বিকেলে উপজেলার রতনপুর ধোপাচালা এলাকার বনের ভেতর থেকে লাশটি উদ্ধার করা হয়।

মারা যাওয়া রিয়াদ হোসেন (২২) দিনাজপুরের ফুলপুর থানার বাসুদেবপুর খয়েরবাড়ি গ্রামের মাহবুবুর রহমানের ছেলে। তিনি মিরপুর প্রাইম ইউনিভার্সিটির দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, কালিয়াকৈরের রতনপুর ধোপাচালা এলাকার বনের ভেতর ফাকা জায়গায় একটি লাশ পড়ে থাকতে দেখেন এলাকাবাসী। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। এসময় মারা যাওয়া ওই শিক্ষার্থীর পকেটে একটি পরিচয় পত্র পাওয়া যায়। ওই পরিচয়পত্র থেকে তার নাম ঠিকানা সংগ্রহ করে পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে পুলিশ জানতে পারে তিনি মিরপুর প্রাইম ইউনিভার্সিটির ছাত্র। চার দিন আগে তিনি নিখোঁজ হন।

নিহতের পরিবারের বরাত দিয়ে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, রিয়াদ হোসেন গাজীপুরের শিমুলতলী এলাকায় একটি মেসে ভাড়া থাকতেন। তিনি ঢাকার মিরপুর প্রাইম ইউনিভার্সিটির ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক্স ইন্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। শিমুলতলী থেকেই তিনি ভার্সিটিতে ক্লাস করতেন। চারদিন আগে তাদের গ্রামের এলাকার এক ছেলে তাকে মেস থেকে ডেকে নিয়ে যান। ধারণা করা হচ্ছে পূর্বশত্রুতার জেরে বিশ্ববিদ্যালয় ছাত্রকে হত্যার পর লাশ ওই স্থানে ফেলে রাখে দুর্বৃত্তরা।

তিনি আরও জানান, নিখোঁজের ঘটনায় ওই ছাত্রের পরিবারের সদস্যরা গাজীপুর মহানগরের সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন।

ওসি আকবর আলী জানান, লাশে পচন ধরায় শরীরে কোনো আঘাতের চিহ্ন বুঝা যাচ্ছে না। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যু সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় নিহতের চাচা মাহফুজুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।