ঢাকারবিবার , ৩০ জুলাই ২০২৩
  • অন্যান্য

বিএনপি-জামায়াতের অপতৎপরতা দেশের অগ্রযাত্রাকে পিছিয়ে দিবে:দীপু মনি

অনলাইন ডেস্ক
জুলাই ৩০, ২০২৩ ১১:২৬ পূর্বাহ্ণ । ৫৫ জন
শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের যে অপতৎপরতা তা আবারও আমাদেরকে পেছনে ফেরার লক্ষণ দেখাচ্ছে, এটি নিশ্চয় দেশের জন্য মোটেই ইতিবাচক নয়। এসময় তাদের কর্মকাণ্ড দেশের অগ্রযাত্রাকে পিছিয়ে দিবে।

শনিবার (২৯ জুলাই) চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে সাংবাদিকদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান শেষে বিএনপি-আওয়ামী লীগের পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচি প্রসঙ্গে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, বাংলাদেশ উন্নয়নের দিকে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। তার সবকিছুই ব্যহত হবার আশঙ্কা রয়েছে, বিশেষ করে শিক্ষার্থীরা। করোনার কারণে শিক্ষার্থীদের অনেক অসুবিধা হয়েছে। এখন আমরা সেগুলো কাটিয়ে উঠেছি।

 

তিনি বলেন, আগামী নভেম্বর মাসের মধ্যে আমরা শিক্ষার্থীদের এবছরের শিক্ষা কার্যক্রম, পাঠ্যসূচি ও পরীক্ষাসহ সবকিছু শেষ করার চেষ্টা করছি। সেসময়ে এধরণের অরাজকতা সৃষ্টি করা দেশব্যাপী শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হবে। আমি আশা করি যে কোনও রাজনৈতিক সংগঠন দায়িত্বশীলতার সঙ্গে নতুন প্রজন্মের স্বার্থকে অবশ্যই গুরুত্বের সাথে বিবেচনা করবেন।

মন্ত্রী বলেন, রাজনীতির মাঠে রাজনীতি থাকবে। রাজনীতি মানে অরাজকতা কিংবা ধ্বংসলীলা নয়। সামনে নির্বাচন আছে। নির্বাচনে সবাই অংশগ্রহন করুন। গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে সকল প্রশ্নের মিমাংসা করা সম্ভব। কাজেই শিক্ষার্থীদের জীবনকে জিম্মি না করে, কোনও রাজনৈতিক দল যেন অসাধু ফায়দা লুটবার চেষ্টা না করে, সেই জন্য আবেদন জানাবো।

এসময় চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্যাহ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান সুমন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন খান প্রমূখ উপস্থিত ছিলেন।

এর পূর্বে, সকালে মন্ত্রী চাঁদপুর সদর উপজেলা পরিষদে জেলা মৎস্য বিভাগের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।