ঢাকামঙ্গলবার , ২৫ জুলাই ২০২৩
  • অন্যান্য

বাংলাদেশের ওটিটিতে আসছে নুসরাতের পাতালঘর

বিনোদন ডেস্ক
জুলাই ২৫, ২০২৩ ১১:০২ পূর্বাহ্ণ । ৮৮ জন
নুসরাতের পাতালঘর

বাংলাদেশের ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘চরকি’তে মুক্তি পেতে চলেছে নুসরাত ফারিয়া অভিনীত সিনেমা ‘পাতালঘর’। এ সিনেমার মাধ্যমে প্রথমবার কোনো ওটিটি প্ল্যাটফর্মের জন্য অভিনয় করলেন নুসরাত।

ওটিটিতে নতুন  সিনেমা ‘পাতালঘর’-এর মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন এই সিনেমার পোস্টারও। পোস্টারে দেখা যাচ্ছে, অভিনেত্রীর সঙ্গে নব্বই দশকের সাড়া জাগানো টিভি অভিনেত্রী আফসানা মিমিকেও।

 
সিনেমাটির গল্প গড়ে উঠেছে মা ও তার মেয়েকে কেন্দ্র করে। মহামারিকালে একজন সিঙ্গেল মা ও মেয়ের মনস্তাত্ত্বিক টানাপোড়েনের গল্পই বলবে নতুন এ সিনেমাটি।
 
সিনেমাটি পরিচালনা করেছেন নূর ইমরান মিঠু। আফসানা মিমি ও নুসরাত ফারিয়া ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, ফজলুর রহমান বাবু, নাজিয়া হক অর্ষা, মামুনুর রশীদ, সালাহউদ্দিন লাভলু, গিয়াস উদ্দিন সেলিম, দীপান্বিতা মার্টিন, রওনক হাসান, মৌটুসি বিশ্বাস, এরফান মৃধা শিবলু প্রমুখ।
 

ওটিটিতে মুক্তির আগেই এ সিনেমাটি ঘুরে এসেছে বিভিন্ন আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল। যেমন, গত বছরের নভেম্বরে ভারতের গোয়ায় ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার (আইএফএফআই) ৫৩তম আসরে প্রদর্শিত হয় সিনেমাটি।

 
এরপর বেঙ্গালুরু আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের এশিয়ান প্রতিযোগিতা বিভাগে অংশ নেয় সিনেমাটি। এরপর চলতি বছরের মার্চে নেপাল আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে সেরা পূর্ণদৈর্ঘ্য সিনেমার পুরস্কার জিতে নেয় ‘পাতালঘর’। তাই দর্শক এ সিনেমাটি দেখার জন্য বেশ উৎসাহী। চরকিতে আগামী ২৭ জুলাই মুক্তি পাবে সিনেমাটি।