ঢাকারবিবার , ১২ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

বগুড়ায় মহাসড়কে অবরোধকারীদের বিক্ষোভ মিছিল

admin
নভেম্বর ১২, ২০২৩ ১:৫৪ অপরাহ্ণ । ৫৪ জন
স্টাফ রিপোর্টার

বিএনপি সহ সমমনা বিরোধী দলগুলোর দেশজুড়ে ডাকা চতুর্থ দফার অবরোধ কর্মসূচিতে ঢাকা-রংপুর মহাসড়কে বিক্ষোভ করেছেন অবরোধকারীরা। অবরোধের প্রথম দিন বগুড়ায় মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন নেতা-কর্মীরা। রোববার সকাল থেকে ঢাকা-রংপুর মহাসড়কের বগুড়ার শাজাহানপুর উপজেলার বনানী-লিচুতলায় বাইপাস সড়কে অবস্থান নিয়ে তারা এই বিক্ষোভ করেন।

এদিকে, অবরোধের সমর্থনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালুর নেতৃত্বে সকাল ৮টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের দ্বিতীয় বাইপাস সুজাবাদ এলাকায় অবস্থান নেন। এ সময় তারা ভোটাধিকার ও সরকারবিরোধী স্লোগান দেন। পরে সুজাবাদে প্রায় ৩০০ মিটার সড়কের মধ্যেই বিক্ষোভ মিছিল করেন।

একই সড়কে অবরোধের সমর্থনে ফণির মোড়ে জামায়াত ইসলামী লাঠি মিছিল বের করেন। সকাল ৭টা থেকে মিছিল বের করে তারা দেড় ঘণ্টা ধরে মহাসড়কে বিক্ষোভ করেন। এ ছাড়াও জামায়াত ইসলামীর নেতাকর্মীরা সদর উপজেলার গোদারপাড়া এলাকার বগুড়া-নওগাঁ আঞ্চলিক মহাসড়কে বিক্ষোভ করে।

বগুড়ার শাজাহানপুরে একটি সিএনজি চালিত অটোরিকশায় ভাঙচুর করা হয়। রোববার বেলা সাড়ে ১০টায় উপজেলার ফটকি ব্রিজ এলাকার ঢাকা-বগুড়া মহাসড়কে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে শাজাহানপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে  কাউকে পায়নি। তবে জানতে পেরেছি, অটোরিকশাটি মহাসড়কের পাশে রাখা ছিল। এসময় মোটরসাইকেল যোগে ৫/৬ যুবক এসে সিএনজি ভাঙচুর করে চলে যায়।

বগুড়ায় গাছের গুড়ি ফেলে মহাসড়ক অবরোধ করেছে জামায়াতের নেতাকর্মীরা।

সকালে বগুড়া-নওগাঁ মহাসড়কের চারমাথার অদূরে মহাসড়ক অবরোধ করেন তারা। সকালে খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল করেছেন অবরোধের সমর্থনকারীরা।জনগণের যান-মালের নিরাপত্তায় ঢাকা-রংপুর মহাসড়কের বনানী মোড়ে অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বগুড়া জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) স্নিগ্ধ আখতার বলেন, অবরোধে যে কোনো ধরনের বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ মাঠে আছে। এখনো পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক আছে।