ঢাকাশুক্রবার , ৭ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

বগুড়ায় আওয়ামী লীগ নেতা দুলুর বিরুদ্ধে দুদকের মামলা

ষ্টাফ রিপোর্টার:
এপ্রিল ৭, ২০২৩ ৪:১৫ অপরাহ্ণ । ৫৭ জন
আওয়ামী লীগ নেতা আসাদুর রহমান দুলু

বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলুর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয় বহির্ভূতভাবে ১ কোটি ৬ লক্ষ ১৩ হাজার টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করায় বুধবার দুদক বগুড়া সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক মো. তারিকুর রহমান বাদী হয়ে মামলাটি করেন।
দুদক সূত্রে জানা গেছে, দুলুর বিরুদ্ধে অভিযোগ ওঠার পর গত বছরের ২৪ ফেব্রুয়ারি তার সম্পদ বিবরণী দাখিলের আদেশ দেওয়া হয়।

তিনি ওই বছরের ২৫ জুলাই তার সম্পদ বিবরণী দাখিল করেন। দুলুর দেওয়া সম্পদ বিবরণীতে দেখা যায় তার স্থাবর অস্থাবর মিলে সম্পদের পরিমাণ ২ কোটি ৯২ লাখ ৫২ হাজার ২৬৯ টাকা। কিন্তু যাচাইকালে আওয়ামী লীগের এই নেতার স্থাবর-অস্থাবর মিলে সম্পদ পাওয়া যায় ৩ কোটি ৭২ লাখ ৭৭ হাজার ২০৯ টাকার। তার পারিবারিক ঋণ ও খরচ বাদ দিলে দুলুর মোট সম্পদের পরিমাণ দাড়ায় ২ কোটি ৭১ লাখ ৫২ হাজার ৩৬ টাকা। এই হিসেবে দুলু জ্ঞাত আয় বহির্ভূতভাবে ১ কোটি ৬ লাখ ১৩ হাজার ৮৯০ টাকার সম্পর্দ ভোগ-দখল রেখেছেন।

তারিকুর রহমান জানান, আওয়ামী লীগ নেতা দুলু অবৈধভাবে সম্পদ অর্জন করায় দুর্নীতি দম কমিশন আইন ২০০৪ সালের ২৬ এর (২) ও ২৭ এর (১) ধারায় মামলা হয়েছে। দুলু তার সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য, আয়ের উৎস গোপন বা আড়াল করার উদ্দেশ্যে স্থানান্তর ও রূপান্তর করে মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (৩) (২) ধারায় অপরাধ করেছেন।

এদিকে মামলাটিকে হয়রানিমূলক উল্লেখ করে আওয়ামী লীগ নেতা আসাদুর রহমান দুলু বলেন, মামলার বিষয়টি তিনি শুনেছেন। তিনি বিধি মেনে অর্জিত সম্পদের আয়কর জমা দিয়েছেন। সেই তথ্য দুদককে জানানোর পরও তারা মামলাটি দায়ের করেছে। দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে কোনো তথ্য গোপন করেননি।