ঢাকারবিবার , ২২ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

প্রতিশোধ নেওয়ার ইচ্ছা নেই: নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক
অক্টোবর ২২, ২০২৩ ৮:৩৭ অপরাহ্ণ । ৮৪ জন

চার বছরের স্বেচ্ছা নির্বাসনের পর লন্ডন থেকে দেশে ফিরেছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফ। শনিবার তিনি বলেন, রাজনৈতিক বিরোধীদের ওপর প্রতিশোধ নেওয়ার কোনো ইচ্ছা নেই।

নওয়াজ শরিফ লন্ডন থেকে সরাসরি ইসলামাবাদে পৌঁছান। ২০১৯ সালে দেশ ছাড়ার আগে আদালতের দেওয়া কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে আপিল করেন। সেখানে ঘণ্টাখানেক অবস্থান করার পর, আগামী বছরের নির্বাচনের জন্য হাজার হাজার সমর্থকের সমাবেশে তার দলের প্রচার শুরু করতে লাহোরের উদ্দেশে রওনা হন।

দোষী সাব্যস্ত হওয়ার কারণে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বা সরকারি পদে থাকতে না পারলেও রেকর্ড মুদ্রাস্ফীতি মোকাবিলার প্রতিশ্রুতি দিয়েছেন নওয়াজ।

লাহোরের মিনার–ই–পাকিস্তানে দেওয়া ভাষণে ৭৩ বছর বয়সি প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, প্রতিশোধ নেওয়ার বিন্দুমাত্র ইচ্ছা আমার নেই, তবে আমি দেশে কোনো দারিদ্র্য বা নিরক্ষরতা দেখতে চাই না।

চিরচেনা লাল রুমাল বেঁধে জনতার উদ্দেশে নওয়াজ বলেন, আপনাদের সঙ্গে অনেক দিন পর আমার দেখা হচ্ছে, কিন্তু আপনাদের প্রতি আমার ভালোবাসা অটুট আছে। আপনারা কখনও আমার সঙ্গে বিশ্বাস ঘাতকতা করেননি এবং আমিও কখনো আপনাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করিনি।

নওয়াজ বলেন, চার বছর পরে ফিরলেও দেশের সেবা করার জন্য তার যে হৃদয়ের যে অনুভূতি সেটি মরে যায়নি।

দেশের সমস্যাগুলোর সমাধানের অঙ্গীকার ব্যক্ত করে সাবেক প্রধানমন্ত্রী বলেন, আমাদের সিদ্ধান্ত নিতে হবে, কিভাবে হারানো মর্যাদা ফিরে পাওয়া যায়।