ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

পাঁচ আসামির রিমান্ড মঞ্জুর

অনলাইন ডেস্ক:
এপ্রিল ২৩, ২০২৪ ১১:০৪ পূর্বাহ্ণ । ৯ জন

ডাকাতির ঘটনায় গ্রেপ্তার এক আসামিকে আদালতে হাজির করে পুলিশ। আজ দুপুরে বান্দারবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে

বান্দরবানে ব্যাংক ডাকাতি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অস্ত্র লুটের ঘটনায় করা মামলায় পাঁচজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. নুরুল হক পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করেন। পাঁচজনের রিমান্ড মঞ্জুরের পাশাপাশি দুই নারীকে কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ প্রদান করেন।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ জানিয়েছেন, রিমান্ডের আবেদন শুনানি শেষে আদালত ব্যাংক ডাকাতি ও অস্ত্র মামলায় পাঁচজন পুরুষ আসামিকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। দুই নারীকে কারাফটকে জিজ্ঞাসাবাদের জন্য আদেশ প্রদান করেন। পাঁচ পুরুষ আসামি হলেন ভাননুম নুয়াম বম (২৩), আসেলং বম (১৯), ভাননুয়াম থাং বম (৩৭), ভান লাল থাং বম (৪৫) ও লাল লিয়া সিয়াং বম (৫৭)। এ ছাড়া দুই নারী আসামি জেমিনি বম (২০) ও লালরিন ত্লোয়ান বমকে (২০) কারাফটকে জিজ্ঞাসাবাদ করার আদেশ দেন আদালত।

২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) অস্ত্রধারীরা ব্যাংক ডাকাতি করে। রুমায় ভল্ট ভেঙে টাকা নিতে না পারায় ব্যাংকের ব্যবস্থাপককে অপহরণ ও পাহারারত পুলিশ-আনসার সদস্যদের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায় তারা। ঘটনার পর সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনী সমন্বিত অভিযান পরিচালনা করছে। অভিযানে এখন পর্যন্ত ৭১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে আজ পর্যন্ত ৬২ জনকে নিবিড় জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড নেওয়া হয়েছে বলে আদালত পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন।