ঢাকাবুধবার , ১২ জুলাই ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

পরিবারসহ মায়ামিতে মেসি

স্পোর্টস ডেস্ক
জুলাই ১২, ২০২৩ ১১:২৭ পূর্বাহ্ণ । ৫১ জন
লিওনেল মেসি

আবারও মাঠে ফিরছেন লিওনেল মেসি! এবার নতুন জার্সিতে, নতুন এক চ্যালেঞ্জ নিয়ে। আগামী রোববার বিশ্বকাপজয়ী তারকাকে আনুষ্ঠানিকভাবে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেবে ইন্টার মায়ামি। যদিও মেসির সঙ্গে তাদের কত বছরের চুক্তি হয়েছে, সেটা এখনো ঘোষণা করেনি ক্লাবটি।

ধারণা করা হচ্ছে, ইন্টার মায়ামির সঙ্গে তিনি আড়াই বছরের চুক্তি করবেন। ২১ জুলাই লিগ কাপে ক্রুজ আজুলের বিপক্ষে ম্যাচ দিয়ে যুক্তরাষ্ট্রের ফুটবলে মেসির অভিষেক হতে পারে। এই সবকিছুকে সামনে রেখে মায়ামির লডারডেলে পরিবারসহ পৌঁছে গেছেন মেসি।

ইউরোপিয়ান ফুটবলের পাঠ চুকিয়ে মেসির ইন্টার মায়ামিতে যোগ দিতে যাওয়ার ঘোষণার পর থেকেই যুক্তরাষ্ট্রের ফুটবলে শুরু হয়েছে অন্য রকম উন্মাদনা। তর্ক সাপেক্ষে যিনি এই শতাব্দীর সেরা, তাঁকে বরণ করে নিতে মায়ামিজুড়ে এখন সাজ সাজ রব।

পিএসজি ছেড়ে মেসির মায়ামিতে যাওয়ার ঘোষণার পর শহরের একটি ভবনের দেয়ালে তাঁর বিশাল ম্যুরাল আঁকা হয়েছিল। মেসির আগমন উপলক্ষে এবার ম্যুরালটিতে নতুন করে রং করানো হচ্ছে। কারুশিল্পীদের এই রং করার কাজ দেখভাল করেছেন স্বয়ং ডেভিড বেকহাম, ইন্টার মায়ামির সহমালিক!

তবে মাঠের বাইরে এত সাজ সাজ রব থাকলেও মাঠের ফুটবলে বেশ ছন্নছাড়া মায়ামি। মেজর লিগ সকারের দলটি জয় পায়নি টানা ১০ ম্যাচে। অনেকেই ধারণা করেছিলেন ক্যারিয়ারে সম্ভাব্য সব জেতা মেসি যুক্তরাষ্ট্রে থাকবেন ফুরফুরে মেজাজে, কোনো চাপ নেবেন না, ক্যারিয়ারের শেষ দিনগুলো স্রেফ উপভোগ করবেন।

তবে মেসির কথা শুনে তেমনটা মনে হলো না, অন্তত টেবিলের তলানিতে থাকা দলকে জেতানোর জন্য মেসি যে আগের মতোই মানসিকতা নিয়ে মাঠে নামবেন, সেটা নিশ্চিত। আর্জেন্টিনার এক টিভি অনুষ্ঠানে মেসি বলেছেন, ‘আমার মানসিকতা পরিবর্তন হবে না, যেখানেই যাই না কেন নিজের জন্য ও দলের জন্য সেরাটা দেওয়ার চেষ্টা করব, সর্বোচ্চ স্তরে পারফর্ম করার চেষ্টা করব।’