ঢাকাবৃহস্পতিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য

কঠিন সময় পাড়ি দেওয়ার মতো ক্ষমতা আওয়ামী লীগের আছে: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ২৮, ২০২৩ ৬:১৬ অপরাহ্ণ । ৬৪ জন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই সঙ্গে তিনি বলেছেন, আমরা এ অক্টোবরও আছি আগামী অক্টোবরও ক্ষমতায় থাকব।

আজ বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে নবগঠিত দলের নির্বাচনি ইশতেহার প্রণয়ন উপ-কমিটির এক সভায় এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ সময় আরও বলেন, কী কারণে আমরা ক্ষমতা ছেড়ে দেব? কী কারণে আমরা আবার তত্ত্বাবধায়ক সরকার পুনরুজ্জীবিত করব? শেখ হাসিনার মতো যোগ্য নেতাকে কেন ক্ষমতা থেকে সরে যেতে হবে?

সেতুমন্ত্রী বলেন, নির্বাচনি পর্যবেক্ষক কারা আসবে না আসবে, সেটা ভাবার বিষয় নয়। ওবায়দুল কাদের বলেন, কঠিন দিন পার করার মতো ক্যাপ্টেন আমাদের দলে আছে। কঠিন সময় পাড়ি দেওয়ার মতো ক্ষমতা আওয়ামী লীগের আছে।

স্মার্ট বাংলাদেশের কথা মাথায় রেখে আওয়ামী লীগের নির্বাচনি ইশতেহারতৈরি করা হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘আমাদের ২০৪০ সাল মাথায় রাখতে হবে। সেটার লক্ষ্য স্মার্ট বাংলাদেশ। আমাদের অস্তিত্বকে রক্ষা করতে হবে।’

বিএনপি ক্ষমতায় এলে গণতন্ত্র আবার ধ্বংস হয়ে যাবে উল্লেখ করে কাদের বলেন, দেশের গণতন্ত্রকে রক্ষা করতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে। বিএনপি এলে গণতন্ত্র ধ্বংস হয়ে যাবে।

ওবায়দুল কাদের বলেন, এখন জুঁই ফুলের গান গেয়ে লাভ নেই। আমাদের এখন কঠিন সময়। তাই ‘যেমন কুকুর তেমন মুগুর’ ওই রকম ইশতেহার করুন। কে কাকে নিষেধাজ্ঞা দিল সেটা নিয়ে ভাবে না আওয়ামী লীগ।