ঢাকাবুধবার , ১৭ জানুয়ারি ২০২৪
  • অন্যান্য

এমিতে ‘সাকসেশন’ ও ‘দ্য বিয়ার’-এর বাজিমাত

অনলাইন ডেস্ক:
জানুয়ারি ১৭, ২০২৪ ১১:৫৯ পূর্বাহ্ণ । ৩৭ জন

যেকোনো পুরস্কার অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ সব পুরস্কার বাগিয়ে নেওয়াটা একরকম নিয়মে পরিণত করেছিল এইচবিওর আলোচিত সিরিজ ‘সাকসেশন’। গত বছরের মে মাসে শেষ হয়েছে সিরিজটি, ছয়টি এমি জিতে শেষটাও রাঙিয়ে গেল ‘সাকসেশন’।

এই বছর একের পর এক পুরস্কার বাগিয়েছে এইচবিওর ‘সাকসেশন’ ও এফএক্সের ‘দ্য বিয়ার’। গোল্ডেন গ্লোব ও ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডসের পর এবার এমি পুরস্কারেও বাজিমাত করেছে টিভি সিরিজ দুটি।

আজ মঙ্গলবার বাংলাদেশ সময় সকালে যুক্তরাষ্ট্রের টেলিভিশন-দুনিয়ার সবচেয়ে বড় পুরস্কার এমি অ্যাওয়ার্ডসের ৭৫তম আসর বসেছিল লস অ্যাঞ্জেলেসের পিকক থিয়েটারে।
এবারের আসরে সর্বোচ্চ ছয়টি করে পুরস্কার পেয়েছে ‘সাকসেশন’ ও ‘দ্য বিয়ার’। এর মধ্যে সেরা ড্রামা সিরিজ হিসেবে ‘সাকসেশন’ এবং সেরা কমেডি সিরিজ হিসেবে ‘দ্য বিয়ার’—এর নাম ঘোষণা করা হয়েছে।
এক বিত্তবান পরিবারের গল্পে নির্মিত ‘সাকসেশন’ নির্মাণ করেছেন জেস আর্মস্ট্রং। এতে পারিবারিক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে সদস্যদের মধ্যে লড়াইয়ের গল্প তুলে আনা হয়েছে।

এই সিরিজের মূল চরিত্রে অভিনয়ের জন্য এমিতে সেরা অভিনেতা ও অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন অভিনেতা কিয়েরান কালকিন ও অভিনেত্রী সারাহ স্নুক।
জেস আর্মস্ট্রং বলেছেন, ‘শো’টি শেষ করার জন্য দুঃখ পেয়েছিলাম। তবে এই প্রাপ্তি আমাকে ভীষণ আনন্দিত করেছে।’

এমিতে সেরা কমেডি সিরিজসহ ছয়টি পুরস্কার পেয়েছে ‘দ্য বিয়ার’। এফএক্স ও হুলুতে প্রচারিত সিরিজটি নির্মাণ করেছেন ক্রিস্টোফার স্টরার। খ্যাতিমান এক পাচককে নিয়ে নির্মিত সিরিজে অভিনয়ের জন্য কমেডি সিরিজ শাখায় সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন জেরেমি অ্যালেন হোয়াইট।

হোয়াইট বলেন, ‘আপনাদের সামনে আসতে পেরে আমি ভীষণ গর্বিত ও কৃতজ্ঞ। এই শো আমি খুব ভালোবাসি।’

সপ্তাহখানেক আগে গোল্ডেন গ্লোব ও দুই দিন আগে ঘোষিত ক্রিটিকস চয়েস পুরস্কারও পেয়েছে ‘সাকসেশন’ ও ‘দ্য বিয়ার’।

সেরা লিমিটেড সিরিজসহ পাঁচটি শাখায় পুরস্কার পেয়েছে ‘বিফ’। নেটফ্লিক্সের সিরিজটি নির্মাণ করেছেন কোরীয় নির্মাতা লি সাং জিন।

এমি অ্যাওয়ার্ডসের ৭৫তম আসর গত বছরের সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল। তবে হলিউডে ধর্মঘটের কারণে তা পেছানো হয়। আসরটি সরাসরি সম্প্রচার করেছে ফক্স ব্রডকাস্ট নেটওয়ার্ক। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন অ্যান্থনি অ্যান্ডারসন।