ঢাকাশনিবার , ১১ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

এবার বিএনপিকে পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
নভেম্বর ১১, ২০২৩ ২:৪৭ অপরাহ্ণ । ৪৮ জন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন, ‘আমি জানি, আমাদের বিরোধী দল (বিএনপি) উন্নয়নটা চোখে দেখে না। এদের আর বলার কিছু নেই, চোখ থাকতে যারা অন্ধ, তাদের আর কী বলব? তাদের একটা পরামর্শ দিতে পারি— আমি কিন্তু ঢাকায় একটা আধুনিক আই ইনস্টিটিউট করেছি, চোখ থাকতে যারা অন্ধ, তারা সেখানে গিয়ে চোখটা দেখাতে পারে।

মাত্র ১০ টাকা লাগে, বেশি লাগে না। আজ শনিবার (১১ নভেম্বর) কক্সবাজার রেলওয়ে স্টেশনে দোহাজারী থেকে কক্সবাজার রেলপথ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘আগুন দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করা, বাসে, ট্রেনে আগুন। আমরা নতুন নতুন লোকোমটিভ পেয়েছি, সেগুলোও তারা আগুন দিয়ে এক সময় পুড়িয়েছে। যারা আগুন দিয়ে পোড়ায়, তাদের তো চোখ না মনই অন্ধকার। মানুষকে পুড়িয়ে মারবে এটা সহ্য করা যায় না।’

সরকারপ্রধান বলেন, ‘বাংলাদেশ গত ১৫ বছরে বদলে গেছে। আওয়ামী লীগ প্রথমবার যখন সরকারে আসে, আমরা অনেক উন্নয়ন কর্মকাণ্ড হাতে নিই। বিদ্যুৎ উৎপাদন বাড়াই, স্বাক্ষরতার হার বাড়াই। রেল, রাস্তাঘাট, স্কুল-মাদ্রাসা সব কিছুরই কিন্তু উন্নয়ন করেছিলাম। যমুনা নদীর ওপর সেতু নির্মাণ, এর সঙ্গে রেলপথ করে উত্তরবঙ্গের সঙ্গে আমাদের সংযোগ স্থাপন হয়। রেলকে আমরা গুরুত্ব দিয়েছি। কারণ সাধারণ মানুষ অল্প খরচে যাতায়াত করতে পারে।’

তিনি বলেন, ‘পাঁচ বছর মাত্র ক্ষমতায় ছিলাম। ২০০১-এ শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করি। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করা হয়। কিন্তু দুর্ভাগ্যের বিষয় আমি গ্যাস বিক্রির করতে রাজি না হওয়ায় আমাকে ক্ষমতায় আসতে দেওয়া হয়নি— একটা চক্রান্ত করে। তাতে আমার কোনো আফসোস নেই। কারণ আমি বঙ্গবন্ধুর মেয়ে, ক্ষমতার লোভে দেশের সম্পদ কারও হাতে তুলে দিতে রাজি না।