ঢাকারবিবার , ১৪ মে ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

আন্দোলন কর্মসূচিতে খালেদা জিয়ার পরামর্শ কোনো পরামর্শ নেই

অনলাইন ডেস্ক
মে ১৪, ২০২৩ ৪:১৯ অপরাহ্ণ । ৬৬ জন
ছবি: সংগৃহীত

চলমান সরকার বিরোধী আন্দোলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কোনো পরামর্শ নেই বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ রোববার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

চলমান আন্দোলন কর্মসূচিতে খালেদা জিয়ার পরামর্শ নেয়া হচ্ছে কিনা- এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপারসন গৃহবন্দি। সুতরাং দলের কর্মসূচি নেয়া ও পালনের ক্ষেত্রে তার পরামর্শ নেয়ার সুযোগ নেই। তাকে বারবার ভিন্ন ট্র্যাকে নিয়ে আসছেন কেন।

 

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, আগামী নির্বাচন নিরপেক্ষ করতে সরকারে ওপর যখন চাপ, তখন জিয়াউর রহমান ইস্যুতে ৪৮  বছর আগের কিছু মিথ্যা তথ্য সামনে এনে মামলা করেছে সরকার। এর মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করেছে সরকার।

তিনি বলেন, সরকারের সুবিধাভোগী সংসদ সদস্য নাহিদ ইজার খান মিথ্যা তথ্য দিয়ে জিয়াউর রহমানের বিরুদ্ধে মামলা করেছেন। বর্তমান সরকারের ক্রীড়ানকের ভূমিকা পালন করেছেন নাহিদ।

বিএনপির মহাসচিব বলেন, সবশেষে বলবো- বিএনপির নেতৃত্বে দেশের চলমান ফ্যাসিবাদবিরোধী আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে শেখ হাসিনা ও তার কুশীলবেরা নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। নাহিদ ইজাহার খানের মামলা সেই লাগাতার ষড়যন্ত্রের একটি ঘৃণ্য উদাহরণ মাত্র। গণবিচ্ছিন্ন এই দখলদার সরকারের তরফে আগামীতে এ ধরনের ষড়যন্ত্র চলমান থাকবে। বিশেষ করে সরকার পতনের সময়কাল যত এগিয়ে আসবে জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ বিএনপির বিরুদ্ধে এ ধরনের ষড়যন্ত্রের মাত্রা আরো বাড়বে।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, তবে আমরা দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দিতে চাই, বাংলাদেশের গণতন্ত্রপ্রিয় মানুষদের সাথে নিয়ে বিএনপির নেতৃত্বে ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে সব ধরনের ষড়যন্ত্রের জাল নস্যাৎ করে দেব।

এ ছাড়া দুর্যোগে দলের নেতাকর্মীদের জনগণের পাশে দাঁড়াতে দলীয় নির্দেশনা দেয়া হয়েছে বলেও এ সময় জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।