ঢাকাসোমবার , ৬ মার্চ ২০২৩
  • অন্যান্য

৯ পাকিস্তানী পুলিশ বোমা হামলায় নিহত

অনলাইন ডেস্ক
মার্চ ৬, ২০২৩ ৭:৪৯ পূর্বাহ্ণ । ৭৭ জন
বোমা বিস্ফোরণের ফলে ঘটনাস্থলে উল্টে পড়ে যায় একটি গাড়ি। ছবি: জিও নিউজ

পাকিস্তানের বেলুচিস্তানে বোমা হামলায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৯ জন। সোমবার (৬ মার্চ) বেলুচিস্তানের বোলান উপত্যকায় বোমা হামলায় এ হতাহতের ঘটনা ঘটে। পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বোলান পুলিশের সিনিয়র সুপারিনটিন্ডেন্ট (এসএসপি) কাচি মাহমুদ নোতেজাই হতাহতের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, বোলানের কামব্রি সেতুর কাছাকাছি এই বোমা হামলার ঘটনা ঘটে। আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এসএসপি কাচি মাহমুদ নোতেজাই জানিয়েছেন, প্রাথমিক আলামত বলছে যে, বোমা হামলাটি আত্মঘাতী ছিল। তবে বিস্তারিত তদন্তের পরই কেবল জানা যাবে আসলে কি ধরনের বোমা হামলা হয়েছিল। তিনি আরও জানান, বিস্ফোরণের পরপরই বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আরও কোনো বিস্ফোরক আছে কিনা তা নিশ্চিত করেছে এবং আলামত সংগ্রহ করেছে।

পুলিশ জানিয়েছে, আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের স্থানীয় হাসপাতাল থেকে সিবির সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়েছে।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী আব্দুল কুদ্দুস বিজেঞ্জো এই বিস্ফোরণের পেছনে দায়িদের তীব্র নিন্দা করেছেন। তিনি বলেছেন, ‘যারা এমন কাপুরুষোচিত হামলায় জড়িত তারা কখনোই তাদের কাঙ্খিত লক্ষ্য অর্জন করতে পারবে না।’

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘অস্থিরতা ও অস্থিতিশীলতা সৃষ্টি করে প্রদেশকে অগ্রসর হতে না দেয়ার ষড়যন্ত্র করা হচ্ছে।’ এ সময় তিনি জনগণকে আশ্বাস দিয়ে এবং নিহতদরে পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, ‘জনগণের সমর্থনে এসব ষড়যন্ত্র নস্যাৎ করা হবে।’

কোয়েটার সিভিল হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট বলেছেন, তাদের হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে এবং সব কনসালট্যান্ট, ডাক্তার, ফার্মাসিস্ট এবং প্যারামেডিকসসহ সব কর্মীর ছুটি বাতিল করে তাদের কাজে যোগ দিতে বলা হয়েছে।