ঢাকামঙ্গলবার , ২৮ মে ২০২৪
  • অন্যান্য

২৪ ঘণ্টা ধরে বিদ্যুৎহীন রাঙ্গুনিয়া, দুর্ভোগে লাখো গ্রাহক

অনলাইন ডেস্ক:
মে ২৮, ২০২৪ ১১:২৫ পূর্বাহ্ণ । ২৪ জন

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় ২৪ ঘণ্টার বেশি সময় ধরে বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন লাখো গ্রাহক। বিদ্যুৎ না থাকায় বাসা-বাড়িতে প্রাত্যহিক কাজে তাঁদের ভোগান্তি পোহাতে হচ্ছে। এ ছাড়া অনেক বাড়িতে পানির সংকট দেখা দিয়েছে। মুঠোফোনে চার্জ না থাকায় প্রয়োজনীয় যোগাযোগও বন্ধ হয়ে পড়েছে। তবে পল্লী বিদ্যুৎ কার্যালয়ের কর্মকর্তারা বলছেন, উপজেলাটিতে পুরোপুরিভাবে বিদ্যুৎ সরবরাহব্যবস্থা স্বাভাবিক হতে আরও কিছুটা সময় লাগতে পারে।

ভুক্তভোগীরা জানিয়েছেন, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে গতকাল সোমবার সকাল থেকে ঝোড়ো হাওয়ায় বিভিন্ন এলাকায় গাছ পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে যায়। ওই সময় কিছু কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ থাকলেও সন্ধ্যায় প্রচণ্ড বাতাসের কারণে পুরো রাঙ্গুনিয়া উপজেলা বিদ্যুৎহীন হয়ে পড়ে। আজ মঙ্গলবার সকাল নয়টা পর্যন্ত উপজেলাটিতে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হয়নি।

রাঙ্গুনিয়া পৌরসভার দক্ষিণ সৈয়দবাড়ি এলাকার বাসিন্দা মো. দিদার বলেন, বিদ্যুৎ সরবরাহ সচল না থাকায় স্থানীয় লোকজনের দুর্ভোগ বেড়েছে। ব্যবহার ও খাওয়ার পানির সংকটে দুর্ভোগ পোহাচ্ছেন অধিকাংশ বাসিন্দা।

মুঠোফোনে চার্জ না থাকায় কারও সঙ্গে যোগাযোগ করাও সম্ভব হচ্ছে না বলে জানান কোদালা ইউনিয়নের সন্দ্বীপপাড়া এলাকার বাসিন্দা আমির হোসেন। তিনি বলেন, বিদ্যুৎ না থাকায় খুব কষ্টের মধ্যে দিন অতিবাহিত করছেন এলাকার লোকজন। কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও বিদ্যুতের কোনো সমাধান পাওয়া যাচ্ছে না।
এদিকে পল্লী বিদ্যুৎ কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, রিমালের প্রভাবে শ খানেক স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙে পড়েছে। এতগুলো স্থানে তার ছিঁড়ে যাওয়ার কারণে পর্যায়ক্রমে এগুলোর কাজ করতে হচ্ছে।

জানতে চাইলে রাঙ্গুনিয়া পল্লী বিদ্যুৎ কার্যালয়ের সহকারী উপব্যবস্থাপক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) খালিদ মাসুদ বলেন, ‘বিদ্যুতের তারের ওপর গাছ পড়ার কারণে তা সরিয়ে তারের সংযোগ দিতে সময় লাগছে। অনেক জায়গায় খুঁটিও ভেঙে পড়েছে। কিন্তু আমাদের লোকবল কম থাকায় সময় লাগছে। তাঁরা মাঠে কাজ করছেন। শিগগিরই বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে বলে আশা করা যাচ্ছে।’