ঢাকাসোমবার , ১ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

হার্নিয়ার সমস্যায় অস্ত্রোপচার সুস্থ নেতানিয়াহু

অনলাইন ডেস্ক
এপ্রিল ১, ২০২৪ ১১:০৭ পূর্বাহ্ণ । ১২ জন

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর হার্নিয়ার সমস্যায় গতকাল রোববার অস্ত্রোপচার করেছেন চিকিৎসকেরা। এখন তিনি সুস্থ আছেন।

জেরুজালেমের ‘হাদাসাহ হাসপাতাল আইন কেরেম’ এ তথ্য জানিয়েছে।
হাসপাতালের সাধারণ অস্ত্রোপচার বিভাগের পরিচালক অ্যালন পিকারস্কি ভিডিও বার্তায় বলেন, নেতানিয়াহুর অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। তাঁর চেতনা ফিরেছে। তিনি পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলছেন এবং তাঁর অবস্থা পুরোপুরি ঠিক আছে।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছিল, ৭৪ বছর বয়সী নেতানিয়াহুর হার্নিয়ার অস্ত্রোপচারের সময় প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন উপপ্রধানমন্ত্রী ও বিচারমন্ত্রী ইয়ারিভ লেভিন। এর আগে গত বছরের জুলাইয়ে অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী। পরীক্ষা-নিরীক্ষা শেষে তাঁর শরীরে পেসমেকার বসানো হয়।

গত শনিবার নিয়মিত শারীরিক পরীক্ষার সময় নেতানিয়াহুর হার্নিয়ার সমস্যা ধরা পড়ে। পরে গতকাল তাঁর অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। এ সময় তাঁকে ‘ফুল অ্যানেসথেসিয়া’ দেওয়া হয়।

এর আগে গত বছরের জুলাইয়ে অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ইসরায়েলের প্রধানমন্ত্রী। পরীক্ষা-নিরীক্ষা শেষে তাঁর শরীরে পেসমেকার বসানো হয়।
অস্ত্রোপচারের আগে নেতানিয়াহু গতকাল জেরুজালেমে এক সংবাদ সম্মেলনে বলেন, অস্ত্রোপচার সফল হওয়ার ব্যাপারে তিনি আশাবাদী। এ ছাড়া তিনি খুব তাড়াতাড়ি কাজে ফিরতে পারবেন বলেও প্রত্যশা করছেন।