ঢাকাসোমবার , ১৫ মে ২০২৩
  • অন্যান্য

স্থগিত পরীক্ষাগুলো কবে নেওয়া হবে তা জানিয়েছেন শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক
মে ১৫, ২০২৩ ৪:৪৫ অপরাহ্ণ । ৬৬ জন
ছবি: সংগৃহীত

চলমান এসএসসি ও সমমানের তত্ত্বীয় (লিখিত) পরীক্ষা শেষ হলেই স্থগিত হওয়া পরীক্ষাগুলো নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
সোমবার (১৫ মে) ঢাকা সরকারি টিচার ট্রেনিং কলেজে ‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২৩’– এর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।
প্রসঙ্গত, ঘুর্ণিঝড় ‘মোখা’ উদ্ভূত পরিস্থিতিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনের গত রবিবারের (১৪ মে) পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে দেশের সকল বোর্ডেরই আজ সোমবারের (১৫ মে) পরীক্ষাও স্থগিত করা হয়।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘এসএসসি ও সমমানের তত্ত্বীয় পরীক্ষা যেদিন শেষ হবে, তার পরপরই স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।’
প্রসঙ্গত, আগামী ২৩ মে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের এসএসসির তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে। একই দিন (২৩ মে) শেষ হবে মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) তত্ত্বীয় পরীক্ষাও শেষ হবে।
‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২৩’–এর উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২৩ এ সারা দেশের আটটি বিভাগ এবং মহানগরী থেকে ১৩৫ জন শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। এসব শিক্ষার্থী আজ জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবে। পাঁচটি ক্যাটাগরিতে বয়সভিত্তিক পাঁচটি ক্যাটাগরির প্রত্যেকটিতে তিন জন করে ১৫ জন সেরা মেধাবী নির্বাচিত হবে।