ঢাকাসোমবার , ১৭ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

সবুরা মার্কেটে ‘পরিকল্পিতভাবে’ আগুন দেয়ার অভিযোগ, আতঙ্কে ব্যবসায়ীরা

অনলাইন ডেস্ক
এপ্রিল ১৭, ২০২৩ ১০:১০ পূর্বাহ্ণ । ৮৮ জন
ছবি : সংগৃহীত

গাজীপুরের টঙ্গী বাজারের সবুরা মার্কেটে ‘পরিকল্পিতভাবে’ আগুন দেয়ার অভিযোগ করেছেন ব্যবসায়ীরা। ঘটনাটি ঘটে গত ১২ই এপ্রিল রাত ৯টা ৫৪ মিনিটে। নিচতলার পাইকারি মার্কেটে আগুন লাগার অল্প কিছুক্ষণের মধ্যেই তা নিভিয়ে ফেলেন ব্যবসায়ীরা। সিসিটিভির ফুটেজে  অগ্নিকাণ্ডের ঠিক আগ মুহূর্তে ব্যাগ হাতে অজ্ঞাত এক যুবককে মার্কেটের রাসেল স্টোরের সামনে ঘোরাফেরা করতে দেখা গেছে। গতকাল টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। এ ঘটনায় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। প্রশাসনসহ সরকারের কাছে নিরাপত্তা দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা।

মার্কেটের সিসিটিভি ফুটেজে দেখা যায়, মার্কেটের পাইকারি বাজারের ভেতর ব্যাগ হাতে ঘোরাফেরা করছেন সন্দেহভাজন অজ্ঞাত যুবক। কিছুক্ষণ পরই রাসেল স্টোরের সামনে প্লাস্টিকের পণ্যের নিচে হঠাৎ আগুন দেখা যায়। তখন রাসেল স্টোরের দোকানদার দোকানের সামনের মালামাল সরিয়ে একটি বোতল পান, যেটির ভেতর পেট্রল ছিল। তাৎক্ষণিক আগুন নেভান তিনি।

সেখান থেকে উদ্ধার করা হয় এক বোতল অকটেন, ভাঙা ব্যাটারি ও টিস্যু পেপার।

 

পাশের দোকানের কর্মচারী রাসেল জানান, বোতলের ভেতরে পেট্রল ছিল এবং প্লাস্টিকে মোড়ানো বাটন মোবাইল ছিল। ওই মোবাইলের ব্যাটারির সঙ্গে একটি তার টানানো ছিল। দোকানদার যদি না দেখতেন, তাহলে মার্কেটে আগুন লেগে সব পুড়ে যেত।

এ বিষয়ে সবুরা মার্কেটের সভাপতি মতিউর রহমান জানান, আমরা খুবই আতঙ্কে আছি। আমরা চাই সরকার এবং যারা দায়িত্বে আছেন, তারা যেন এটা কঠোর হস্তে দমন করেন। যদি এক মিনিট বা দেড় মিনিট দেরি হতো, তাহলে এখানে আগুন বড় আকার ধারণ করত। পাশের দোকানের ছেলেরা না দেখলে এ আগুন ধরে গেলে তা নিয়ন্ত্রণ করা সম্ভব হতো না।

ওসি আশরাফুল ইসলাম জানান, বিষয়টি নিয়ে কাজ করছি। শুধু ওই দোকান নয়, আশেপাশের বিভিন্ন ফুটেজ দেখে সন্দেহভাজন অজ্ঞাত ওই যুবককে শনাক্তের চেষ্টা চলছে। গোয়েন্দাদের সহায়তা নিয়ে ঘটনার রহস্য উদঘাটন ও যুবককে গ্রেপ্তারের চেষ্টা চলছে।