ঢাকাসোমবার , ২২ মে ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

শিল্পীদের পেশাগত মর্যাদা প্রতিষ্ঠা করতে চাই : সিদ্দিকুর রহমান

অনলাইন ডেস্ক
মে ২২, ২০২৩ ১০:৩৫ পূর্বাহ্ণ । ৪৫ জন
অভিনেতা সিদ্দিকুর রহমান

নাটকে বেশির ভাগ সময় কমেডি চরিত্রে অভিনয় করে নাম কুড়িয়েছেন জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান। অভিনয় দিয়ে আলোচনায় থাকা সিদ্দিক এবার আলোচনায় নির্বাচনের ঘোষণা দিয়ে। সদ্যপ্রয়াত হয়েছেন অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন ফারুক। সেই শূন্য আসনে নির্বাচন করতে চান সিদ্দিকুর রহমান। তারপর থেকেই তাকে নিয়ে শুরু আলোচনা-সমালোচনা। যদিও পূর্বেই সংসদ সদস্য হওয়ার প্রচারণায় নামেন তিনি।সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় নিজের নির্বাচনী ভাবনা প্রকাশ করেছেন সিদ্দিক।

এ বিষয়ে সিদ্দিক বলেন, জীবনে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছি। অভিনয়ের সময় চরিত্র বুকে ধারণ করতে হয়। এভাবেই মানুষের জীবন উন্নয়নের স্বপ্ন বুনি। স্বপ্নগুলো বাস্তবায়নের লক্ষ্যেই নির্বাচনে আসা।

মনোনয়ন পেলেই আমি আমার পরিকল্পনা প্রকাশ করবো। মনোনয়ন না পেলে স্বতন্ত্র প্রার্থী হবেন কিনা এমন প্রশ্নের উত্তরে সিদ্দিক বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। আদর্শের বাইরে যেতে পারি না। আওয়ামী লীগ থেকে এমপি নির্বাচন করলেও সকল মানুষের জন্য কাজ করতে চাই। অভিনয় শিল্পীদের নির্বাচনে আসার বিষয়ে তিনি বলেন, সংসদের ৩০০টি আসনে শুধু রাজনৈতিক নেতারা আসবেন না। তাদের সঙ্গে শিক্ষক, ডাক্তার, ইঞ্জিনিয়ার, বুদ্ধিজীবী, লেখক, সাংবাদিক, ব্যবসায়ী, শিল্পীদের আসা প্রয়োজন। তাহলেই একটি দেশে সামগ্রিক উন্নয়ন সম্ভব।

অভিনয় শিল্পীদের পেশাগত মর্যাদা প্রতিষ্ঠার বিষয়ে অভিনেতা বলেন, এখন পর্যন্ত অনেক অভিনেতা-অভিনেত্রী এই জায়গায় গেলেও তারা শিল্পীদের পেশাগত মর্যাদা প্রতিষ্ঠা করতে পারেননি। শেষ বয়সে অসুস্থ কোনো শিল্পীকে সাহায্যের হাত যেন বাড়াতে না হয়, সেই লক্ষ্যে আমি শিল্পীদের পেশাগত মর্যাদা প্রতিষ্ঠা করতে চাই।