ঢাকাবৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারি ২২, ২০২৪ ৫:৫০ অপরাহ্ণ । ২৬ জন

আবহাওয়ার বার্তাতে বলা হয়েছিল, আজ বৃহস্পতিবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হবে। বিকেল সাড়ে চারটার দিকে বৃষ্টিও হলো। শুধু রাজধানী নয়, বৃষ্টি হয়েছে দেশের বিভিন্ন স্থানে। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকাল শুক্রবার বৃষ্টির পরিমাণ কমে যেতে পারে। তবে পরশু শনিবার রাতে আবার বৃষ্টির সম্ভাবনা আছে। আজ বৃষ্টির পর রাতের তাপমাত্রা খানিকটা কমতে পারে, বলছে আবহাওয়া অফিস।

আজ সকাল থেকে রাজধানীর আকাশ ছিল মেঘে ঢাকা। তবে মাঝেমধ্যে দেখা দিয়েছে রোদ। কিন্তু বিকেল চারটার দিকে চারদিক কালো করে মেঘ জমে আকাশে। শুরু হয় বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক আজ বিকেলে প্রথম আলোকে বলেন, রাজধানীতে ১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ আর বৃষ্টির সম্ভাবনা কম। রাজধানীতে আগামীকাল সামান্য বৃষ্টি হতে পারে। তবে শনিবার রাতে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে

আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয় সিলেটে, ১৮ মিলিমিটার। এরপর কিশোরগঞ্জের নিকলীতে ১৭ মিলিমিটার, রাজশাহীতে ৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদেরা বলছেন, এখন বৃষ্টি হচ্ছে মূলত পশ্চিমা লঘুচাপের কারণে।
গতকাল বুধবারও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়। গতকাল বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বেশ কয়েকটি স্থানে বৃষ্টি হয়। এর মধ্যে হাতিয়ায় ২৩ মিলিমিটার, বরিশালে ১৫, হিজলায় ১৪, চাঁদপুরে ৭, কুড়িগ্রামের রাজারহাট এবং ভোলায় ৩ মিলিমিটার করে বৃষ্টি হয়।

আজ বৃষ্টির কারণে রাতের তাপমাত্রা খানিকটা কমে শীত কিছুটা বাড়তে পারে বলে জানান আবহাওয়াবিদ ওমর ফারুক।