ঢাকাসোমবার , ২৩ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

যে কারণে নিষিদ্ধ হলো ‘আমার শেষ কথা’

বিনোদন ডেস্ক
অক্টোবর ২৩, ২০২৩ ১০:৩৭ পূর্বাহ্ণ । ৭৯ জন

সেন্সরশিপ আইন লঙ্ঘন করায় ‘আমার শেষ কথা’ চলচ্চিত্রের প্রদর্শনী নিষিদ্ধ করেছে সরকার।

সেখানে বলা হয়, “মো. ইসলাম মিয়া প্রযোজিত এবং মেসার্স সচেতন ফিল্ম মিডিয়া নির্মিত ‘আমার শেষ কথা’ সিনেমাটি, চলচ্চিত্র সেন্সরশিপ আইনের ৪বি(১) উপধারা লঙ্ঘন করায় আপিল আবেদন নামঞ্জুর করা হলো। ”

আপিল আবেদন নামঞ্জুর হওয়ায় এখন চলচ্চিত্রটি সনদবিহীন হিসেবে গণ্য করা হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

দেশের কোথাও চলচ্চিত্রটি প্রদর্শিত হলে তা বাজেয়াপ্ত করাসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

কাজী মো. ইসলাম পরিচালিত এ সিনেমায় চিত্রনায়ক জয় চৌধুরীর বিপরীতে অভিনয় করেছেন নবাগত কাজী জারা টায়রা।  আরও আছেন কাজী হায়াৎ, বড়দা মিঠু, রেবেকা, ববি, সুব্রত, রিনা খান, দুলারি, হাবিব খান, আবু সাইদ, টাইগার রবি।

জানা গেছে, ‘আমার শেষ কথা’ সিনেমাটি নির্মিত হয়েছে নারায়ণগঞ্জের এক সত্য ঘটনা অবলম্বনে।  যেখানে ইসলাম পরিপন্থী বিষয় রয়েছে।  গল্পের হিরো নাস্তিক থাকেন যিনি কিনা ধর্ম বা ঈশ্বরকে বিশ্বাস করেন না।  ঘৃণ্য সব কাজ করতেন, মানুষ পাচার করতেন।  এমনকি নিজের স্ত্রীকেও বিদেশে পাচার করে দেন।

এ বিষয়ে সিনেমাটির পরিচালক কাজী মো. ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।  পরে সিনেমাটির নায়ক জয় চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সিনেমাটি প্রদর্শনী বন্ধের আদেশের বিষয়ে অবগত হয়েছি।  আমাদের সিনেমার যে গল্প সেটা একটা লোকাল এলাকার সত্য ঘটনা অবলম্বনে।  গল্পের হিরো নাস্তিক থাকেন কিন্তু পরে ভালো হয়ে যান।  বুঝছি না এটা ইসলাম পরিপন্থী কিনা! এ বিষয়টি নিয়েই সম্ভবত কিছু একটা হয়েছে।’