ঢাকাবৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

মানুষের আশার আস্থা রাখবো,এমন কিছু করব না যা আগেও করিনি

স্পোর্টস ডেস্ক
অক্টোবর ৫, ২০২৩ ১১:৫৬ পূর্বাহ্ণ । ৪৪ জন

সরাসরি ব্যাট-বলের লড়াই দিয়ে আজ পর্দা উঠছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের। তবে উদ্বোধনী অনুষ্ঠান না থাকলেও টুর্নামেন্টের ঐতিহ্য মেনে বিশ্বকাপ শুরুর আগের দিন বুধবার আহমেদাবাদে হয়ে গেল ‘ক্যাপ্টেন্স ডে’র আয়োজন। এক মঞ্চে একসঙ্গে হাজির হলেন টুর্নামেন্টের ১০ দলের ১০ অধিনায়ক। উদ্বোধনী ম্যাচের ভেন্যু নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ট্রফি নিয়ে ফটোসেশনের আগে সঞ্চালক ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বিশ্বকাপে নিজেদের লক্ষ্য ও সম্ভাবনা নিয়ে কথা বলেছেন তারা। উপস্থাপনার দায়িত্বে ছিলেন ভারত ও ইংল্যান্ডের দুই সাবেক তারকা রবি শাস্ত্রী ও এউইন মরগান।

প্রায় এক যুগ ধরে সব সংস্করণেই বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব। বিশ্বকাপ শুরু করতে যাচ্ছেন তিনি ওয়ানডের এক নম্বর অলরাউন্ডার হিসাবে। শীর্ষ অলরাউন্ডার হিসাবে বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়া কতটা চাপের? রবি শাস্ত্রীর এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘সত্যি বলতে, আমি কোনো চাপ অনুভব করি না।

বরং এটা আমাকে সব সময় আরও ভালো করতে অনুপ্রাণিত করে। ব্যক্তিগতভাবে যতক্ষণ দলের জন্য অবদান রাখতে পারছি, পরিসংখ্যান নিয়ে আমার কোনো মাথাব্যথা নেই। আমার কাছে দলই আগে। ক্যারিয়ারজুড়ে এটাই আমার লক্ষ্য ছিল।’

‘ক্যাপ্টেন্স ডে’র আয়োজন শেষে কাল রাতেই নিজেদের প্রথম ম্যাচের ভেন্যু শহরে ফিরে গেছেন অধিনায়করা। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর ধর্মশালায়। প্রতিপক্ষ আফগানিস্তান।