ঢাকাবুধবার , ১৩ সেপ্টেম্বর ২০২৩
  • অন্যান্য

বিয়ে করছেন আয়মান-মুনজেরিন

অনলাইন ডেস্ক
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ১১:২৩ পূর্বাহ্ণ । ১১৫ জন
আয়মান-মুনজেরিন

বিয়ে করতে যাচ্ছেন দেশের সবচেয়ে বড় ইন্টারনেটভিত্তিক শিক্ষাবিষয়ক প্রতিষ্ঠান ‘টেন মিনিট স্কুল’-এর প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক এবং একক স্কুলের ইংরেজি বিভাগের শিক্ষক মুনজেরিন শহীদ। শিক্ষার্থী ও তরুণ সমাজে তুমুল জনপ্রিয় দুই সেলিব্রিটির মধ্যে এতদিন প্রেমের যে গুঞ্জন ছিল অবশেষে তা সত্যি হচ্ছে।

নিকটতম বন্ধু-বান্ধবীরা দুজনের বিয়ের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রের ছবি দিয়ে আয়মান সাদিক ও মুনজেরিন শহীদকে তাদের সোশ্যাল মিডিয়ায় শুভ কামনা জানিয়েছেন, যা রীতিমতো ভাইরাল হয়েছে ফেসবুকে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া ওই কার্ডে দেখা যায়, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল তায়েবুর রহমান ও শারমিন আক্তারের পুত্র আয়মান সাদিক এবং শহীদ উদ্দিন আহমেদ চৌধুরী ও মনোয়ারা শহীদের কন্যা মুনজেরিন শহীদের বিবাহোত্তর সংবর্ধনার কথা রয়েছে।

কুমিল্লায় জন্ম নেওয়া আয়মান সাদিক একজন বাংলাদেশি শিক্ষা উদ্যোক্তা এবং ইন্টারনেট ব্যক্তিত্ব। তিনি ২০১৫ সালে ‘১০ মিনিট স্কুল’ প্রতিষ্ঠা করেন। এটা এমন এক প্রতিষ্ঠান, যা অনলাইনে শিক্ষাবিষয়ক বিভিন্ন তথ্য এবং সহযোগিতা বিনামূল্যে দিয়ে থাকে। এই প্রতিষ্ঠান মূলত ইংরেজি, গণিত ও বিজ্ঞানের নানা বিষয়, যা একাডেমিক সিলেবাসের আওতাভুক্ত এবং বিভিন্ন বিষয়ের ওপর দক্ষতা কীভাবে বাড়ানো যায়, তা নিয়ে ভিডিও তৈরি করে। আয়মান সাদিক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর ছাত্র।

মুনজেরিন শহীদের জন্ম চট্টগ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকোত্তরে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেছিলেন। এখন তিনি বিশ্বের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠান অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে শতভাগ বৃত্তি নিয়ে ইংরেজিতে দ্বিতীয় স্নাতকোত্তর করছেন।

কা হিসেবে। তিনি এই প্লাটফর্মে শিক্ষার্থীদের ইংরেজী শিখিয়ে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন।