ঢাকামঙ্গলবার , ২৮ মে ২০২৪
  • অন্যান্য

বিভিন্ন স্থানে আজও বৃষ্টি হবে, তবে কোথাও রোদের দেখা মিলবে

অনলাইন ডেস্ক:
মে ২৮, ২০২৪ ১১:১২ পূর্বাহ্ণ । ২২ জন

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আজ মঙ্গলবারও দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়া ও ভারী বৃষ্টি হতে পারে। তবে কোথাও কোথাও রোদের দেখা মিলতে পারে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও খুলনা বিভাগের অনেক জায়গায় আজ অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। হতে পারে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি।

তবে আজ দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ কাজী জেবুন্নেছা প্রথম আলোকে বলেন, ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে আজ মোটামুটি সারা দেশেই কমবেশি বৃষ্টি হতে পারে। তবে দেশের কোথাও কোথাও আজ রোদ উঠতে পারে।

গত রোববার রাত আটটার দিকে ঘূর্ণিঝড়টির কেন্দ্র মোংলার দক্ষিণ-পশ্চিম দিক দিয়ে পশ্চিমবঙ্গ উপকূল ও বাংলাদেশের খেপুপাড়া উপকূল অতিক্রম শুরু করে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, পটুয়াখালী, বরগুনা, ভোলাসহ উপকূলের বিভিন্ন জেলায় ঝোড়ো হাওয়া বয়ে যায়। এর প্রভাবে উপকূলের বিভিন্ন এলাকায় জলোচ্ছ্বাস হয়। এর সঙ্গে ছিল প্রায় সারা দেশে বৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, কাল বুধবার রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে।