ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

বাবার সঙ্গে রোমান্সের প্রস্তাব, যে সিনেমা ফিরিয়ে দিয়েছিলেন সারা

অনলাইন ডেস্ক
এপ্রিল ২৫, ২০২৪ ৬:০৭ অপরাহ্ণ । ২৫ জন

অভিনয় করতে গিয়ে বহু দুঃসাহসিক কাজ করতে হয় অভিনেতা-অভিনেত্রীদের। ক্যামেরার সামনে গল্পের সেই চরিত্রকে ফুটিয়ে তুলতে সব ধরনের ভেদাভেদই ভুলে যেতে হয় একজন অভিনয়শিল্পীকে। তাই বলে বাবার সঙ্গে মেয়ের রোমান্স! সেটাও বাস্তব জীবনের বাবা-মেয়ে! এরকম ঘটনা যদিও ঘটেনি কখনই। তবে বলিউডে এমন এক উদাহরণ হতে হতেও হয়নি শেষ পর্যন্ত।

২০২০ সালে ‘জাওয়ানি জানেমান’ নামে একটি সিনেমায় কাজ করতে দেখা গেছে বলিউডের ছোট নবাব সাইফ আলি খানকে। এই সিনেমায় কাজ করার কথা ছিল সারা আলি খানেরও। তবে সিনেমায় বাবা-মেয়ের চরিত্রেই অভিনয় করার কথা দুজনের, কিন্তু গল্পের প্রয়োজনে দুজনের মাঝে থাকবে এক প্রেম আর রোমান্সের সম্পর্কও! আর তাতে মোটেও রাজি হননি সারা আলি খান।

সিনেমার গল্পে দেখা যায, সাইফ আলি খান এক বখাটে ছেলের চরিত্রে অভিনয় করেছিলেন।

এতে তাঁকে একাধিক মেয়ের সঙ্গে সম্পর্কে লিপ্ত হতে দেখা যায়। একটা সময় না জেনে নিজের মেয়ের সঙ্গেই রোমান্সে জড়ান সাইফ। কারণ মেয়ে ছোটবেলা থেকেই মায়ের কাছে বড় হয়। আর সাইফের সঙ্গে স্ত্রী বিচ্ছেদের কারণে মেয়েকেও দেখেনি সে।

এমনই গল্পের সিনেমাটিতে সাইফের কন্যার চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল আলায়া ফার্নিচারওয়ালাকে। তবে এই চরিত্রের জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিল সারা আলি খান। কিন্তু বাবার সঙ্গে এই চরিত্রে কাজ করতে চাননি সারা।

বিভিন্ন ভারতীয় প্রতিবেদন অনুসারে, সেই সময় সাইফ জাওয়ানি জানেমানের স্ক্রিপ্ট না পড়েই সিনেমাটি করতে রাজি হয়ে যান। তবে পরে তিনি জানতে পারেন সারার রোলের কথা।

স্ক্রিপ্টের দাবি অনুযায়ী মেয়ের সঙ্গে না জেনেই প্রেম করবে তাঁর বাবা। একসঙ্গে ঘনিষ্ট দৃশ্যে দেখা যাবে তাদের। তাই এতে কাজ করতে রাজি হননি সারা। বাবার সঙ্গে ঘনিষ্ট দৃশ্যে অভিনয় করবেন না বলে জানিয়েছিলেন অভিনেত্রী।

অন্যদিকে সাইফও জানিয়েছিলেন, সারা রাজি হলেও এই বিষয়ে কখনওই রাজি হবেন না। এরপর সারার পরিবর্তে আলায়া ফার্নিচারওয়ালাকে নেওয়া হয় সিনেমাটিতে। এতে আলায়ার মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন টাবু। এছাড়াও একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেছে চাঙ্কি পান্ডেকে।

এখনও পর্যন্ত একসঙ্গে অভিনয় করতে দেখা যায়নি সারা ও সাইফকে। যদিও দুজনে একটি ব্রান্ডের বিজ্ঞাপনে হাজির হয়েছিলেন। তবে বড় পর্দায় তাদের একসঙ্গে দেখতে উৎসুক দর্শকরা।