ঢাকামঙ্গলবার , ৯ মে ২০২৩
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

বাবার লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিচ্ছে ছেলে

আসিফ ইশতিয়া লিওন,নীলফামারী জেলা প্রতিনিধী
মে ৯, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ । ১৪২ জন
ছবি : সংগৃহীত

নীলফামারী কিশোরগঞ্জে বাবার লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিচ্ছে সাজু নীলফামারী জেলা প্রতিনিধী আসিফ ইশতিয়া লিওন বাড়িতে যখন চলছে লাশ দাফনের প্রস্তুতি। পরিবারে চলছে কান্না রোল। এমন অবস্থায় বাবার লাশ বাড়িতে রেখে চলতি এস এস সি পরীক্ষায় অংশ নিয়েছে এস এসসি পরীক্ষার্থী মোঃ সাজু মিয়া ।

ঘটনাটি মঙ্গলবার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের ভেড়ভেড়ী কাউয়ার মোড় বাংলার পাড়া গ্রামে। জানা গেছে, সাজু মিয়া চলতি এসএসসি পরীক্ষায় ভেড়ভেরী হাজির হাট স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে কিশোরগঞ্জ শিশু নিকেতন স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে মানবিক শাখা থেকে ১১ নম্বর কক্ষে পরীক্ষা দিচ্ছে।

ওই পরীক্ষার্থী জানায় আমার বাবা গোলাম রব্বানী গত দুই বছর থেকে পেটের ব্যাথায় ভুগছিলেন। চিকিৎসকরা আমার বাবাকে ভারতে নিয়ে গিয়ে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়েছিল। কিন্তু আমার বাবা কৃষক হওয়ায় আর্থিক সংকটের কারনে ভারতে নিয়ে গিয়ে উন্নত চিকিৎসা দেয়া সম্ভব হয়নি। এমন অবস্থায় গতকাল গভীর রাতে বাবা খুব অসুস্থ হয়ে পরে। পরে সকাল ৮ টার দিকে তিনি মারা যান। কিশোরগঞ্জ শিশু নিকেতন স্কুল এ্যান্ড কলেজের কেন্দ্র সচিব আব্দুল মালেক ঘটনার বিষয় স্বীকার করে বলেন, বাবার লাশ বাড়িতে রেখে পরীক্ষা দেয়া খুবই কষ্টকর এবং মমার্ন্তিক। তবুও ছেলেটি আজকে গনিত বিষয়ের পরীক্ষায় অংশ নিয়েছে।

তাঁর পারিবারিক সুত্রে জানতে পেরেছি দুপুর আড়াইটার দিকে ওই পরীক্ষার্থীর বাবার লাশ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। উপজেলা নিবার্হী অফিসার নুর-ই আলম সিদ্দিকী বলেন, আমি ওই পরীক্ষার্থীর বিষয়ে খোঁজ খবর নিয়েছি। পরীক্ষা শেষ করে তাঁর বাবার লাশ দাফন করা হবে বলে তাঁর পারিবারিক সুত্র জানিয়েছে।