ঢাকাবৃহস্পতিবার , ৫ অক্টোবর ২০২৩
  • অন্যান্য

বলিউডের অফার ফিরিয়ে দিনেন, মিমি

বিনোদন ডেস্ক
অক্টোবর ৫, ২০২৩ ২:৪৫ অপরাহ্ণ । ৪৪ জন

প্রথমবার টালিউড তারকা মিমি চক্রবর্তীর সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেতা আবির চট্টোপাধ্যায়। এই প্রথম পূজায় হাত ধরাধরি করে পর্দায় আসছেন তারা।শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের পরিচালনায় ‘রক্তবীজের’ নায়ক-নায়িকা হয়ে পর্দায় আসছেন আবির-মিমি। সম্প্রতি একটি মজার আড্ডায় বসেন ‘রক্তবীজ’ ছবির দুই অভিনেতা আবির এবং ভিক্টর বন্দ্যোপাধ্যায়।

সম্প্রতি মিমি চক্রবর্তী একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি আজকাল সেই ধরনের চরিত্রই করতে চান, যা তিনি আগে করেননি। আর রক্তবীজ ছবিতে তিনি যে ভূমিকায় অবতীর্ণ হবেন সেটা নাকি তার সহজাত স্বভাবের সঙ্গে অনেকটাই মিলে যায়। এমনটাই মত পরিচালকদের। তাই তাকে এই চরিত্রের জন্য বেছে নেওয়া হয়েছিল।

মিমি একাধারে একজন রাজনীতিক, সংসদ সদস্য এবং টালিউডের জনপ্রিয় অভিনেত্রী। তবে তার এতো পরিচিতির মধ্যেও তাকে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। অভিনেত্রীর কথায়, ‘আমাদের সমাজে আজও পুরুষতন্ত্র আছে। আর আমার মতো একজন মানুষ যে ভীষণভাবে স্বাবলম্বী এবং কোনো শর্তেই কোনো পুরুষের ওপর নির্ভরশীল নয় তাকে তো তার প্রতি পদে পদে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়।

তিনি একাধিক এমন সিদ্ধান্ত নিয়েছেন জীবনে, যা সবাইকে চমকে দিয়েছে। বিগ বস ১৬, খাতরো কে খিলাড়ি ইত্যাদি থেকে অফার পেলেও সেগুলোকে নাকচ করেছেন। ইয়ারিয়া ২ এর জন্য অডিশন দিলেও পরবর্তীতে সেটা কাজ করেনি। কিন্তু কেন? যেখানে বাংলার অনেকেই হিন্দি প্রজেক্টে চান্স পেলেই সেটা লুফে নিচ্ছেন, সেখানে মিমি কেন এমনটা করলেন?

অভিনেত্রীর মতে, হিন্দি থেকে যা অফার পাব সেটাই নিয়ে নিতে হবে এমনটা তিনি মনে করেন না। তার কথায়, ‘বাংলা ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করার পর হিন্দিতে অন্য চরিত্রে অভিনয় করলে দর্শক, যারা আমায় ভালোবাসেন, বিশ্বাস করেন তাদের প্রতি অবিচার করা হবে।’