ঢাকাশনিবার , ১৫ এপ্রিল ২০২৩
  • অন্যান্য

বর্ণাঢ্য আয়োজনে ইবিতে বাংলা নববর্ষ পালিত

ইবি প্রতিনিধি
এপ্রিল ১৫, ২০২৩ ১০:১৮ পূর্বাহ্ণ । ১০৮ জন
ছবি : সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) “যুক্ত করো হে সবার সঙ্গে, মুক্ত করো হে বন্ধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ-১৪৩০ পালিত হয়েছে। শুক্রবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় সংগীত, নববর্ষের সংগীত ও ঢাক ঢোল পিটিয়ে কর্মসূচির উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম।

বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়

পরে সকাল পৌনে ১১ টায় প্রশাসন ভবন চত্বর হতে গ্রাম বাংলার কৃষ্ঠি রং বেরং এর মুখোশ, পাখি ও বৈশাখী ফেস্টুন নিয়ে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনের সামনে বটতলায় গিয়ে শেষ হয়। পারে সেখানে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে ফাইন আর্টস বিভাগের সভাপতি ও পহেলা বৈশাখ-১৪৩০ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. এ.এইচ.এম আক্তারুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ.এম.আলী হাসান।
এসময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, সাধারন সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. দেবাশীষ শর্মা, আই.আই.ই.আর এর পরিচালক প্রফেসর ড. মামুনুর রহমান, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন।
এছাড়া বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র-ছাত্রী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখা এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ উপস্থিত ছিলেন।