ঢাকাশনিবার , ১৮ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

বগুড়া লেখক চক্র কবি সম্মেল উপলক্ষে বগুড়া প্রেসক্লাবে  সংবাদ সম্মেলন ।

শুভজিৎ সারকার
নভেম্বর ১৮, ২০২৩ ৭:৪৮ অপরাহ্ণ । ৬৪ জন

২০২৩ সালের পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করেছে দেশের ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন বগুড়া লেখক চক্র। আগামী ০১-০৩ ডিসেম্বর বগুড়ায় তিন দিনব্যাপী এ কবি সম্মেলন এবং পুরস্কার বিতারণ অনুষ্ঠিত হবে।
প্রতি বছরের মতো এবারও বগুড়া লেখক চক্র সম্প্রতি বগুড়া প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়।
 শনিবার (১৮ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।
তিনি বলেন, তিন দিনব্যাপী কবি সম্মেলনে বাংলাদেশ,শ্রীলংকা এবং ভারতের ২৫০ জনের বেশি কবি-সাহিত্যিক ও লিটল ম্যাগাজিন কর্মী এ মিলন মেলায় অংশ নেবেন। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সাবেক সচিব ও কবি আসাদ মান্নান।
তিনি আরো বলেন, বগুড়া লেখক চক্র আজ শুধু জাতীয় পর্যায়ের সংগঠন নয়, এটি এখন আন্তর্জাতিক পর্যায়ের সংগঠন। আর এই কৃতিত্বের ভাগিদার শুধু আমারা নয়, বগুড়ার সকল মানুষ। আমাদের এই অনুষ্ঠান নির্বিঘ্নে সকলের কাছে পৌঁছে দেওয়ার জন্য সাংবাদিকদের সহযোগিতা একান্ত প্রয়োজন।
বগুড়া লেখক চক্রের কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী এবছর ৫ (পাঁচ) জন ব্যক্তিকে এই পুরস্কার প্রদান করবেন।
২০২৩ সালের পুরস্কারপ্রাপ্তরা হলেন:
 কবিতায়-তুষার কবির, কথাসাহিত্যে-আকিমুন রহমান, লিটল ম্যাগাজিন সম্পাদনায়-সুমন বনিক (‘অগ্নিশিখা’ পত্রিকার জন্য),সম্পাদক এবং প্রকাশক হিসেবে-আবু এম ইউসুফ (‘অনুপ্রাণন’সম্পাদনা এবং প্রকাশনার জন্য) এবং সাংবাদিকতায়-মিলন রহমান।
আগামী ০১-০৩ ডিসেম্বর বগুড়ায় আয়োজিত তিন দিনব্যাপী কবি সম্মেলনে এ পুরস্কার তাদের হাতে তুলে দেওয়া হবে। পুরস্কারপ্রাপ্তদের ক্রেস্ট, উত্তরীয় এবং সম্মাননাপত্র দেওয়া হবে।
এসময় বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন বলেন,আমরা বগুড়ার সকল সাংবাদিকরা পূর্বে যেমন বগুড়া লেখক চক্রের পাশে ছিলেন, ভবিষ্যতেও থাকবেন।
এছাড়াও তিনি বলেন, বিদেশি অতিথীদেরসহ সকলের সার্বিক নিরাপত্তার জন্য বগুড়া লেখক চক্রকে সচেতন থাকার অনুরোধ জানান।
বগুড়া লেখক চক্র ১৯৮৮ সালের ১৬ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয় এবং ১৯৮৯ সাল থেকে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেব পুরস্কার দিয়ে আসছে।