ঢাকামঙ্গলবার , ৪ জুন ২০২৪
  • অন্যান্য

বগুড়ায় হত্যার মামলায় প্রেমিকসহ ৩ জনের মৃত্যুদণ্ড :স্ত্রীর যাবজ্জীবন

স্টাফরিপোর্টার:
জুন ৪, ২০২৪ ৮:১৯ অপরাহ্ণ । ১৬ জন

বগুড়ায় পরকীয়া প্রেমের কারণে আশিক হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড এবং একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার বিকাল সাড়ে চারটার দিকে অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় দেন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলো বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কুটিবাড়ী এলাকার ছফু খাঁর ছেলে শিবলু ওরফে ফকির, রামনগর এলাকার সিরাজুল ইসলাম তরফদারের ছেলে শান্ত মিয়া ওরফে সিয়াম এবং আমতলী এলাকার তরিকুল মণ্ডলের ছেলে নাইম মণ্ডল। যাবজ্জীবন দণ্ড পাওয়া মৃত আশিকের স্ত্রী মিনা বেগম।

এ বাপারে সহকারি পাবলিক প্রসিকিউটর (এপিপি) আব্দুর রাজ্জাক খান জানান, পরকীয়ার জেরে মিনা বেগমের সঙ্গে আশিক মিয়ার দীর্ঘদিন দাম্পত্য কলহ চলে আসছিল। একপর্যায়ে মিনা বেগম তার প্রেমিক শিবলু ফকিরের সঙ্গে পরামর্শ করে আশিককে হত্যার পরিকল্পনা করে। সেই মোতাবেক শিবলু ফকির তার দুই সহযোগী নয়ন ও নাইম ইসলামকে সঙ্গে নেয়।

২০২০ সালের ২ অক্টোবর বিকালে আশিক ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হন। এরপর নিখোঁজ ছিলেন। দু’দিন পর ৪ অক্টোবর সকালে উপজেলার ছাগলধরা গ্রামে বাঙালি নদীতে তার মুখ ঝলসানো মরদেহ পাওয়া যায়।

নিহতের ভাই আনিস উদ্দিন রাতেই সারিয়াকান্দি থানায় মিনা বেগমসহ চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪-৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। পরে পুলিশ চারজনকে গ্রেপ্তার করে। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার রায় দেন আদালত।